দীঘিনালায় বাজার মনিটরিং ও মোবাইল কোর্টে জরিমানা

11

॥ মো: সোহেল রানা, দীঘিনালা ॥
পবিত্র মাহে রমজান উপলক্ষে খাগড়াছড়ির দীঘিনালায় বাজার মনিটরিং করেছে দীঘিনালা উপজেলা প্রশাসন এবং উপজেলার বোয়ালখালী নতুন বাজারের মোবাইল কোর্টে পরিচালনা করে চার ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবুল হাসনাত খাঁন। এসময় তিনি বলেন, পন্যের মূল তালিকা না থাকায়, মেয়াদ উত্তীর্ন পন্য রাখার কারনে ও পশু খাদ্য ও মৎস্য আইনের ধারায় বিভিন্ন ধারায় ৪ব্যবসায়ী প্রতিষ্ঠানকে ১৮হাজার টাকা জমিমানা করা হয়।
অপদিকে সোমবার দুপুরের উপজেলার সবচেয়ে বড় বাজার বোয়ালখালী নতুন বাজার মনিটরিং করেন উপজেলায় নির্বাহী কর্মকর্তা মো: মামুনুর রশীদ। এসময় উপস্থিত ছিলেন দীঘনালা প্রাণি সম্পাদ কর্মখর্তা ডা. সুমেন চাকমা, দীঘিনায়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: নূরুল হক, আনসার ভিডিপি কর্মকর্তা শাহ মোফাচ্ছেল হক, বোয়ালখালী বাজার কমিটির সাধারন সম্পাদক হাজী মো: জমীস, বাজার চৌধুরী জেসমিন চাকমা প্রমুখ।
বাজার মনিটরিং কালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মামুনুর রশীদ বলেন, পুরো রমজান মাসে জুড়ে চলবে এই অভিযান অব্যহত থাকবে। অতিরিক্ত মুনাফা অর্জনে বাড়তি দাম না নেয়া এবং খাদ্য ভেজাল দিয়ে পন্য বিক্রি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। প্রথম বারে মত সর্তক করা হলো।