থানচিতে প্রান্তিক জনগোষ্ঠিদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

12

॥ থানচি প্রতিনিধি ॥
প্রান্তিক পর্যায়ে জনগোষ্ঠি হতদরিদ্র, অসহায়দের গ্রামে গ্রামে গিয়ে ভ্রাম্যমান বিনামূল্যে ঔষধ চিকিৎসা সেবা দিচ্ছে একটি বেসরকারী উন্নয়ন সংস্থা। গত শনি ও রবিবার ৯-১০ মার্চ দুই দিন ব্যাপী বান্দরবানে থানচি উপজেলা প্রত্যন্ত ১০/১২টি ক্ষুদ্র নৃগোষ্ঠি পাড়ায় ভ্রাম্যমান মা ও শিশু, প্রাপ্ত বয়স্ক এবং জটিল রোগীদের প্রাথমিক পরীক্ষা, ঔষধ বিনা মূল্যের চিকিৎসা সেবা অনুষ্ঠিত হয়। এতে স্থানীয় স্বাস্থ্য বিভাগের সহায়তা দিয়েছে। বয়স্ক জটিল হারনিয়া ও হাইড্রোসিল ৬ জন রোগীকে শহরে নিয়ে অপারেশনের ব্যবস্থা গ্রহন করা হয়।
স্থানীয় এনজিও সংস্থা বলিপাড়া নারী কল্যান সমিতি (বিএনকেএস) এর আয়োজনের অংপুং ম্রো পাড়া, রুমবেত ম্রো পাড়া, হাইল মারা পাড়া,বলিপাড়া, ক্যচু পাড়া,মংনাই পাড়া, দাকছৈ পাড়া, কমলা বাগান পাড়া, মেনরোয়া ম্রো পাড়া, সাকখয় ম্রো কমন্ডার পাড়া, হৈতং খুমী পাড়া দুই শতাধিক নর-নারী, শিশু কিশোর এবং জটিল রোগের আক্রান্ত রোগীরা অংশ নেন।
দারিদ্র গ্রামবাসীর জন্য আর্থ-সামাজিক উন্নয়নের মানবতার সেবায় অঙ্গীকারের বাংলাদেশ স্টিল রি-রোলিন মিল্ট লি: (বিএসআরএম) সহযোগীতা ভ্রাম্যমান বিনা মূল্যের চিকিৎসা ক্যাম্পের সর্বাক্ষনিক রোগীদের পরামর্শ ও চিকিৎসা সেবা প্রদান করেন স্বাস্থ্য কমপ্লেক্স’র আবাসিক চিকিৎসক ডাঃ মোঃ মেহেরাব হোসেন, নার্স মেথোয়াই মারমা, উশৈসিং মারমা, উবাথোয়াই মারমা, এছাড়াও উপজেলা প্রেস ক্লাবের সভাপতি অনুপম মারমা, বিএনকেএস উপ-নির্বাহী পরিচালক উবানু মারমা, প্রোগ্রাম ম্যানাজার ভাননুন সিয়াম বম প্রমূখ।