বাঙালহালিয়ায় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের বাজার তদারকি, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

40

রাজস্থলী প্রতিনিধিঃ-জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর’র রাঙ্গামাটি জেলা কার্যালয় কর্তৃক রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়েছে।
মঙ্গলবার (১৫ নভেম্বর) উপজেলার বাঙালহালিয়া বাজারে এই কার্যক্রম পরিচালনা করেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষন অধিদপ্তর রাঙ্গামাটি জেলা কার্যালয়ের সহকারি পরিচালক রানা দেব নাথ।
এসময় রাজস্থলী উপজেলার বাঙালহালিয়া বাজারে তদারকিমূলক অভিযান পরিচালনাকালীন সময়ে ভোক্তা-অধিকার লঙ্ঘন করার অপরাধে ৪টি প্রতিষ্ঠানকে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ২৩ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। তৎমধ্যে মেয়াদউত্তীর্ণ পণ্য, অবৈধ ভাবে বিএসটিআই লোগো ব্যবহার করায়, “সাধন ষ্টোর” ১ হাজার টাকা, মূল্যতালিকা না রাখা ও মেয়াদউত্তীর্ণ ঔষধ রাখায় দুর্গা ফার্মেসীকে ৩ হাজার ও গাউছিয়া বেকারীকে ৪ হাজার, ডা, মাহমুদ ল্যাবের মেয়াদউর্ত্তীন সরন্জাম থাকায় ১৫ হাজার টাকাসহ মোট ২৩ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।
এছাড়া নিত্যপ্রয়োজনীয় পন্যের বাজার পরিদর্শন ও তদারকি করা হয়। সেই সাথে জনসচেতনতামুলক লিফলেট বিতরণ করা হয়। অভিযানে উপস্থিত থেকে সহযোগিতা করেন কাপ্তাই উপজেলা স্যানিটারি ইন্সপেক্টর মোঃ ইলিয়াছ ও বাঙালহালিয়া পুলিশ ফাড়ির পুলিশ সদস্যরা।