কাপ্তাইয়ের আবারো টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু

53

ঝুলন দত্ত, কাপ্তাইঃ-রাঙ্গামাটির কাপ্তাই উপজেলায় দ্বিতীয় পর্যায়ে আবারো টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রী ১ কোটি হতদরিদ্র পরিবারকে ভর্তুকি মূল্যে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য প্রদান কার্যক্রমের অংশ হিসাবে সোমবার (২৭ জুন) কাপ্তাইয়ের ওয়াগ্গা ইউনিয়ন এর সাফছড়ি এবং চন্দ্রঘোনা ইউনিয়ন এর কেপিএম কলাবাগান এলাকায় এই বিক্রি কার্যক্রম শুরু হয় বলে জানান, উপজেলা প্রকল্প বাস্তায়ন (পিআইও) কর্মকর্তা রুহুল আমিন।
তিনি জানান, সরকার নির্ধারিত ডিলারের মাধ্যমে ট্যাগ অফিসারদের উপস্থিতিতে টিসিবি কার্ডধারী প্রতিজনকে ২ লিটার সয়াবিন তেল (প্রতি লিটার ১১০ টাকা করে ২২০ টাকা), প্রতি কেজি মসুর ডাল ৬৫ টাকা (২ কেজি ১৩০ টাকা) এবং প্রতি কেজি চিনি ৫৫ টাকা দরে (২কেজি ১১০) সর্বমোট ৪৬০ টাকায় ৩টি পণ্য প্রদান করা হচ্ছে।
পিআইও জানান, দ্বিতীয় পর্যায়ে কাপ্তাই উপজেলার ৫টি ইউনিয়নে ৭ হাজার ৬ শত ৫১ জনকে পর্যায়ক্রমে আগামী ৩ জুলাই পর্যন্ত টিসিবির পণ্য দেওয়া হবে।
এদিকে সোমবার (২৭ জুন) সকালে কাপ্তাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মুনতাসির জাহান ওয়াগ্গা ইউনিয়ন এর সাফছড়ি এবং চন্দ্রঘোনা ইউনিয়ন এর কেপিএম কলাবাগান এলাকায় টিসিবির পণ্য বিক্রি কার্যক্রম পরিদর্শন করেন এবং হত দরিদ্র পরিবারের মাঝে টিসিবির পণ্য তুলে দেন।
এসময় ওয়াগ্গার সাফছড়িতে কাপ্তাই ৪১ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল সাব্বির আহমেদ এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রুহুল আমিন উপস্থিত ছিলেন।