আলীকদমে নারীদের আর্থ সামাজিক উন্নয়নে গরু, পাওয়ার টিলার ও চারা বিতরণ

86

আলীকদম প্রতিনিধিঃ-বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে আলীকদমে প্রত্যন্ত এলাকার নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ও জেলার কৃষক সমবায় সমিতির মাঝে ভাগ্য পরিবর্তনের লক্ষে কৃষি যন্ত্রপাতি, গরু বাছুর, বিভিন্ন ফলদ চারা ও পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।
সোমবার (২৭ জুন) বেলা ১২টায় জেলা পরিষদ রেষ্ট হাউস প্রাঙ্গণে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে কৃষক সমবায় সমিতির ভাগ্য পরিবর্তনের লক্ষে এইসব কৃষি সামগ্রী দেয়া হয়। এসময় ইউএনডিপি’র সহযোগিতায় ফলদ চার বিতরণ করা হয়।
সূত্র জানায়, অনুষ্ঠানে আলীকদম সদর ইউনিয়নের দরিদ্র অসহায় জনগোষ্ঠীর মাঝে ২৫টি গরুর বাছুর, কৃষি সমবায় সমিতির মাঝে ২টি পাওয়ার টিলার ও বিভিন্ন মিশ্র ফলজ চারা বিতরণ করা হয়।
পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দুংড়ি মং মার্মার সভাপতিত্বে ও সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন এর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও বান্দরবান পার্বত্য জেলা কৃষি বিভাগের আহবায়ক ক্যসাপ্রু মার্মা।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জিয়াউল রহমান নির্বাহী প্রকৌশলী, বান্দরবান পার্বত্য জেলা পরিষদ, বান্দরবান কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক রফিকুল ইসলাম, জেলা ভেটেনারি অফিসার ডাঃ প্রলাশ কান্তি চাকমা, আলীকদম উপজেলা কৃষি অফিসার পিযুষ রায়, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা রূপম চন্দ্র মহন্ত, গণ্যমান্য ব্যাক্তিবর্গ ও সাংবাদিকসহ প্রমূখ।
উল্লেখ্য, গত ১৯ জুন ২০২২ইং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত থেকে জেলার বিভিন্ন উপজেলার উপকারভোগীদের মাঝে গরু, পাওয়ার টিলার ও কৃষি উপকরণ, বিভিন্ন ফলদ চারা বিতরণ করেন।