খাগড়াছড়িতে ৩ হাজার ৭শ লিটার সয়াবিন তেলের অবৈধ মজুদ, ৫০ হাজার টাকা জরিমানা

75

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-খাগড়াছড়িতে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে অবৈধভাবে মজুদকৃত ৩ হাজার ৭শ লিটার সয়াবিন তেল উদ্ধার করা হয়েছে। অবৈধভাবে মজুত করে বাজারে কৃত্রিম সংকট তৈরীর চেষ্টার অভিযোগে ওই ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জড়িমানা করা হয়েছে এবং পরিবর্তীতে সাবধান থাকার পরামর্শ প্রদান করা হয়েছে।
বৃহস্পতিবার (১২ মে) দুপুর দেড়টার দিকে জেলা শহরের শহীদ কাদের সড়কের নিজাম স্টোরের গুদামে অতিরিক্ত জেলা প্রশাসক কেএম ইয়াসির আরাফাতের নেতৃত্বে অভিযান চালিয়ে এ বিপুল পরিমাণ সয়াবিন তেল উদ্ধার করা হয়। সে সাথে পূর্বে দামে কেনা ১৬০ টাকা লিটার ধরে এ তেল বিক্রির জন্য নির্দেশ দিয়েছে ভ্রাম্যমাণ আদালতে।
অতিরিক্ত জেলা প্রশাসক কে এম ইয়াসির আরাফাত জানান, উদ্ধারকৃত তেলগুলো তিন মাস আগে কেনা। নিজাম স্টোরের মালিক মো. নিজাম উদ্দিনের কোন লাইসেন্স নেই। মূলত অবৈধভাবে মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বেশি দামে বিক্রির উদ্দেশ্যে এ তেল মজুদ করে রাখা হয়েছে। এ কারণে তাকে ৫০ হাজার টাকা জরিমানার পাশাপাশি এ তেল পূর্বের দামে বিক্রি করার নির্দেশ দেওয়া হয়েছে।
উল্লেখ, এর আগে গত মে রামগড় থেকে ৫৭ হাজার লিটার তেল উদ্ধারসহ কৃত্রিম সংকটের অভিযোগে দুই ব্যবসায়ীকে এক লাখ ২৫ হাজার টাকা জরিমানা এবং ৯ মে গুইমারায় বোতলের গায়ে মূল্য থেকে বেশি দামে বিক্রি করায় তিন ব্যবসায়ীকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।