প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় মহিলা লীগ সরকারের নানামুখী উন্নয়ন কর্মকান্ড প্রচারে কাজ করে যাচ্ছে-কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

72

লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়িঃ-খাগড়াছড়িতে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে রবিবার (২৭ ফেব্রুয়ারী) সকালে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বঙ্গবন্ধু প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ ও কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
খাগড়াছড়ি জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী ক্রইসাঞো চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপস্থিত পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি।
বিশেষ অথিতি হিসাবে আরও উপস্থিত ছিলেন, নারী সংরক্ষিত আসনের সংসদ সদস্য বাসন্তি চাকমা, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগে সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগে মহিলা সম্পাদীকা ও পার্বত্য জেলা পরিষদ সদস্য শতরূপা চাকমা, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদিকা ও পার্বত্য সদস্য শাহেন আক্তার, সহ- সাধারণ সম্পাদিকা রুপনা চাকমা ও আওয়ামীলীগের সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।
মহিলা আওয়ামী লীগের ৫৩তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় পার্বত্য চট্টগ্রাম উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্স চেয়ারম্যান (প্রতিমন্ত্রী) কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় যুব মহিলা লীগ সরকারের নানামুখী উন্নয়ন কর্মকান্ড প্রচারে কাজ করে যাচ্ছে। আর বর্তমানে পুরুষের চেয়ে নারীরা কোন অংশে পিছিয়ে নেই। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নারী শিক্ষার প্রতি সবচেয়ে বেশি গুরুত্ব দিয়েছে এতে নারীরা আরো এগিয়ে যাচ্ছে।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনার চেষ্টায় দিন দিন খাগড়াছড়ি একটি উন্নত জেলায় পরিণত হয়েছে। আর বর্তমান সরকারের এই ধারাবাহিকতা ধরে রাখতে আওয়ামীলীগের সকল সহযোগী সংগঠনের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে আসার আহবান জানান।
উল্লেখ্য, ১৯৬৯ সালে ২৭ ফেব্রুয়ারি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় মহিলা আওয়ামী লীগ প্রতিষ্ঠিত হয়।