দূর্গম পাহাড়ে ঝড়ে পড়া শিক্ষার্থীদের খুঁজে বের করে স্কুলমুখী করতে হবে-মোঃ আতাউর রহমান

89

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-দূর্গম পাহাড়ে ঝড়ে পড়া শিক্ষার্থীদের খুঁজে বের করে আবারও স্কুল মুখী করে তুলতে নিয়োগ প্রাপ্ত সংশ্লিষ্ট বেসরকারি উন্নয়ন সংস্থাকে কাজ করার আহবান জানিয়েছেন উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মোঃ আতাউর রহমান। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চায় বাংলাদেশ শতভাগ হার নিশ্চিত করতে আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রাম চালু করেছে। এ স্কুলের মাধ্যমে পার্বত্য দূর্গম এলাকার ঝড়ে পড়া শিক্ষার্থীদের খুঁজে বের করে স্কুল মুখী করে তুলতে সক্ষম হবে।
রাঙ্গামাটি জেলা প্রশাসক কার্যালয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আয়োজনে রবিবার (২৭ ফেব্রুয়ারী) আউট অব স্কুল চিলড্রেন এডুকেশন প্রোগ্রামের অবহিতকরণ কর্মশালায় তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমানের সভাপতিত্বে অবহিতকরণ কর্মশালায় রাঙ্গামাটি অতিরিক্ত জেলা প্রশাসক আইসিটি ও শিক্ষা এএসএম ফেরদৌস, অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ, রাঙ্গামাটি জেলা উপানুষ্ঠানিক শিক্ষা কর্মকর্তা জগলুল হায়দার, রাঙ্গামাটি জেলা শিক্ষা কর্মকর্তা জাহাঙ্গীর আলম, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাজ্জাদ হোসেন সহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা বক্তব্য রাখেন।
কর্মশালায় রাঙ্গামাটি জেলা বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মকর্তা ও রাঙ্গামাটিতে বাস্তবায়নাধীন এনজিও আশ্রয় অঙ্গেনর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।