খাগড়াছড়িতে রেজিস্ট্রেশন ছাড়া টিকা পেয়ে খুশি ভাসমান জনগোষ্ঠী

78

খাগড়াছড়ি প্রতিনিধিঃ-আগামী ২৬ ফেব্রুয়ারী সারাদেশে ভাসমান জনগোষ্ঠীদের করোনা টিকার ১ কোটি ডোজ প্রদানের প্রস্তুতির অংশ হিসেবে খাগড়াছড়িতে গণটিকা কার্যক্রম চলছে।
বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারী) সকাল ৯টা থেকে খাগড়াছড়ি জেলা স্বাস্থ্য বিভাগ ও পৌরসভার উদ্যোগে মুক্তমঞ্চ ও পৌরসভা কার্যালয়ের দুইটি অস্থায়ী কেন্দ্রে এ কার্যক্রম চলছে।
খাগড়াছড়ি পৌরসভার সচিব খন্দকার পারভীন আকতার জানান, গণটিকা কার্যক্রমের অংশ হিসেবে ১২ থেকে ১৭ বছর বয়সীদের নিবন্ধন ছাড়াই ফাইজার এবং ১৭ বছরের উর্ধ্বে যারা তাদের সিনোভ্যাক্সের টিকা দেয়া হচ্ছে। প্রথম দিন ৬ শতাধিক মানুষকে টিকাদানের লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। বৃহস্পতিবার দিনব্যাপী চলবে এ কার্যক্রম।
জন্মনিবন্ধন বা জাতীয় পরিচয়পত্র না থাকায় এতোদিন রেজিস্ট্রেশন করতে না পেরে যারা টিকা নিতে পারেননি তারা সহজে টিকা পেয়ে খুশি। ২৬ ফেব্রুয়ারী স্থায়ী কেন্দ্রের পাশাপাশি অস্থায়ী কেন্দ্রে প্রথম ডোজের পাশাপাশি দ্বিতীয় ও বুষ্টার ডোজ দেয়া হবে বলে জানিয়েছে স্বাস্থ্য বিভাগ।
মুক্তমঞ্চ কেন্দ্রে টিকা নিতে আসা হোটেল শ্রমিক কামরুল হাসান জানান, এনআইডি কার্ড এখনও করা হয়নি। জন্মনিবন্ধনে ইন্টারনেট (অনলাইন) করা নাই। তাই চেষ্টা করে টিকা নিতে পারিনি। এখন এ ভাবে টিকা পেয়ে খুশি লাগছে।
বাজারে সবজি বিক্রী করতে আসা হেমা বালা ত্রিপুরা জানান, সারাদিন কৃষি কাজ করে টিকা নিতে যাওয়ার সময় হয় না। বাড়ি থেকে খাগড়াছড়ি হাসপাতালে এসে টিকা দিতে হলে ২ শ টাকা খরচ হবে। কিন্তু আজ লাইনে দাড়িঁয়ে পেয়ে গেছি। ভালো লাগছে।