রেড জোন রাঙ্গামাটিতে এক দিনেই শনাক্ত ৭১; হার ৩৯ শতাংশ

117

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গাামাটিতে গত এক সপ্তাহে করোনা সংক্রমণ আশঙ্কাজনক হারে বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার (২০ জানুয়ারী) একদিনেই করোনা শনাক্ত হয়েছে ৭১জনের শরীরে। শনাক্তের হার ৩৯.০১ শতাংশ। করোনা শুরু থেকে এই পর্যন্ত শনাক্তের হারে এটাই রাঙ্গামাটিতে সর্বোচ্চ। এর মধ্যে সদরে ৪৯ জন, কাউখালী ২জন, নানিয়ারচর ১জন, বাঘাইছড়ি ২, বিলাইছড়ি ১, জুরাছড়ি ১, কাপ্তাই ১৩, রাজস্থলী ১ ও লংগদুতে একজন শনাক্ত হয়েছে।
সিভিল সার্জন অফিস জানায়, জানুয়ারি মাসের ১তারিখ থেকে ১২ তারিখ পর্যন্ত ২৮৭টি নমুনা পরীক্ষা করে ২৬ জনের পজেটিভ শনাক্ত হয়। (শতাংশের হার ৯.০৫%)। ১৩ তারিখ থেকে ১৯ তারিখ পর্যন্ত ৫৪৫টি পরীক্ষা করে ১৬৪ জনের পজেটিভ শনাক্ত হয়। (শতাংশের হার ৩০.০৯%)।
এদিকে করোনা ঊর্ধ্বগতি রোধে স্বাস্থ্যবিধি অনুসরণে বৃহস্পতিবার সকালে প্রশাসনের পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। এছাড়া করোনা আক্রান্ত ব্যক্তির বাড়িতে লাল পতাকা টাঙিয়ে দেয়া হয়েছে। রাঙামাটি জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ বাড়ি বাড়ি গিয়ে লাল পতাকা টাঙিয়ে দেন।
রাঙ্গামাটি জেলা প্রশাসনের এনডিসি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. বোরহান উদ্দিন মিঠু বলেন, করোনা ভাইরাস সংক্রমণ রোধে মাস্ক পরিধান নিশ্চিতকল্পে এবং জনগণকে স্বাস্থ্যবিধি মেনে চলতে উদ্বুদ্ধকরণে জেলা প্রশাসন সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করে এবং মোবাইল কোর্ট অভিযান পরিচালিত হয়। কোভিড-১৯ আক্রান্ত ব্যক্তিদের বাড়িতে সচেতনতামূলক কার্যক্রমের অংশ হিসেবে লাল পতাকা লাগানো হয়।