বান্দরবানের ১৪৩ম প্রয়াত বোমাং রাজা মংশৈপ্রু চৌধুরীর স্ত্রী ছোট রানীমাতা মাশৈনু আর নেই

92

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানের প্রয়াত ১৪৩ম বোমাং রাজা মংশৈপ্রু চৌধুরীর স্ত্রী ছোট রানীমাতা মাশৈনু আর নেই। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।
দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থ থাকার পর ২৮ জুলাই (বুধবার) সকাল ৮.৩০মিনিটে বান্দরবান সদরের পুরাতন রাজবাড়ীতে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি ২পুত্র ও ৪ কন্যাসহ অসংখ্য স্বজন রেখে গেছেন।
রাজপরিবার সুত্রে জানা যায়, রাণীমাতা মাশৈনু এর ১ম পুত্র নুমংপ্রু চৌধুরী বান্দরবানের বোমাং সার্কেলের ৩৪৮নং হ্লাপাই ক্ষ্যং মৌজার হেডম্যান (মৌজা প্রধান) আর ২য় পুত্র নুশৈপ্রু চৌধুরী বান্দরবান পার্বত্য জেলা পরিষদের সাবেক সদস্য ছিলেন। রাজপরিবার সুত্রে আরো জানা যায়,পরিবারের সকলের সিদ্ধান্তক্রমে পরর্বতীতে সময় নির্ধারণ করে রানীমাতার শেষকৃত্য অনুষ্টিত হবে।
এদিকে লকডাউন আর করোনাকালীন সময়ে দীর্ঘদিন বার্ধক্যজনিত অসুস্থ থাকার রাজবাড়ীতে রানী মাতার মৃত্যুতে রাজপরিবার ও এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
রানীমাতা মাশৈনু এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি, পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মিনারুল হকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা।