সেচ্ছাসেবী সংগঠন প্রিয় রাঙ্গামাটির উদ্যোগে মেয়েদের সুরক্ষা সামগ্রী ও মাস্ক বিতরণ

181

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-“পাশেই আছি” “বাঁচতে হলে সুস্থতায়, “আস্থা রাখুন সুরক্ষায়”এই শ্লোগানকে সামনে রেখে সেচ্ছাসেবী সংগঠন প্রিয় রাঙ্গামাটি উদ্যোগে মেয়েদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হায়জেনিক ন্যাপকিন এবং মাস্ক বিতরণ করা হয়েছে।
এসময় “প্রিয় রাঙ্গামাটি” প্রতিষ্ঠাতা সভাপতি ফাতেমা তুজ জোহরা রেশমী বলেন, আমরা বাংলাদেশের নাগরিকরা বিশেষ করে যারা এখনো উন্নয়নের হাওয়ার স্পর্শ পায় নি তারা পিরিয়ডের সময় কাপড় ব্যবহার করে। ন্যাপকিনের গুরুত্ব তাদের কাছে এখনো পৌছায়নি। রাঙ্গামাটিকে উন্নত এবং সমৃদ্ধশালী করার প্রধান অন্তরায় হলো এই জেলায় বসবাসরত মানুষদের স্বাস্থ্য ঝুঁকি। স্বাস্থ্য যদি ভালো না থাকে তবে কোনো মানুষই উন্নয়নমূলক কর্মকান্ড করতে পারবে না। আর ন্যাপকিন ব্যবহার না করার কারণে আগামী প্রজন্ম এবং মা রাও পড়বে ভীষণ স্বাস্থ্য ঝুঁকিতে। এই স্বাস্থ্য ঝুঁকি কমানোর উদ্দেশ্যে আমাদের এই “পাশেই আছি “প্রজেক্ট, এরই ধারাবাহিকতা বজায় রাখার জন্য প্রজেক্টটি শুরু করা হয় আসামবস্তি এলাকার (খেপ্পো পাড়া) এলাকায়, বাংলাদেশে নারীর অগ্রগতির পাশাপাশি নারী স্বাস্থ্যের ব্যাপারে এইসব স্বাস্থ্য সুরক্ষার বিতরণ করা হয়। আর একজন নারী হিসেবে নিজে সচেতন হয়ে অপর নারীদেরকে সচেতন করার লক্ষ্যে প্রিয় রাঙ্গামাটি এই উদ্যোগ।
উক্ত প্রজেক্ট এর কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন মায়েচিং মারমা সাথি এবং
এতে আরো উপস্থিত ছিলেন, এডভাইজার ইকবাল আহমেদ তালুকদার রিজুয়ান, সোহেল চাকমা, প্রিয়া হক, তাজুল ইসলাম রাজু, বিশাল চৌধূরী, আমিনুর রহমান রাকিব, আজাদুল ইসলাম জিসাত, নোবেল মল্লিক, আনোয়ার হোসেন কায়সার, আফরা ইবনাত রিয়া, বিশ্বজীৎ শীল, পূর্নতা ঘোষ। এই প্রজেক্ট নিয়ে পার্বত্য অঞ্চলের বিভিন্ন উপজেলা এবং দূর্ঘম পাহাড়ের আনাচে-কানাচে নারীদের সচেতন করার লক্ষ্যে কাজ করে যাবে প্রিয় রাঙ্গামাটি।