বান্দরবানের রুমায় প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠান প্রধানদের কাবিং সম্প্রসারণে উদ্ধুদ্বকরণ সভা

119

রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবানঃ-বান্দরবানের রুমা উপজেলা প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠান প্রধানদের ও কাব লিডারদের দল গঠন ও পরিচালনা সংক্রান্ত উদ্ধুদ্বকরণ সভা অনুষ্টিত হয়েছে।
বৃহস্পতিবার (১২ নভেম্বর) বান্দরবানের রুমা বাজার আদর্শ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে এই উদ্ধুদ্বকরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুমা উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন। সভায় সভাপতিত্ব করেন রুমা উপজেলা শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী। সভায় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস চট্টগ্রাম অঞ্চল এর আঞ্চলিক সম্পাদক (ভারপ্রাপ্ত) মোঃ বেলাল হোসেন, জেলা সম্পাদক সম্পদ বড়ুয়া, বান্দরবান জেলা মুক্ত রোভার গ্রুপের সদস্য অংসিংনু মারমা, বান্দরবান সদর উপজেলা স্কাউট লিডার উত্তম কুমার দত্ত।
এসময় সভায় উপজেলা নির্বাহী অফিসার তার বক্তব্যে বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে কাব ও স্কাউটিং কার্যক্রম জোরদার করার উপর গুরুত্ব আরোপ করেছেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশনাকে বাস্তবায়নের লক্ষ্যে রুমা উপজেলার প্রত্যেকটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ে দল গঠন, কাব ও স্কাউট কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনার জন্য সকল প্রধান শিক্ষক ও কাব-স্কাউট লিডারদের প্রতি অনুরোধ জানান উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়ামিন হোসেন।
এসময় স্বাগত বক্তব্যে উপজেলা কমিশনার দিলীপ কুমার দে আগামী ডিসেম্বর মাসে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের কাব ইউনিট লিডার বেসিক কোর্স অনুষ্ঠানের কথা বললে রুমা উপজেলা নির্বাহী অফিসার তা সফলভাবে বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট সকলকের প্রতি অনুরোধ জানান।