বাঘাইছড়িতে মধ্যরাতের আকস্মিক আগুনে পুড়লো ১৬ দোকান ঘর, দেড় কোটি টাকার ক্ষতি

300

বাঘাইছড়িঃ-রাঙ্গামাটির বাঘাইছড়ির পূর্ব লাইল্যাঘোনা বাজারে মধ্যরাতে আকস্মিক আগুনের সূত্রপাত হয়েছে। এতে বাজারের ১৬ টি দোকান ঘড় পুড়ে ছাই হয়ে গেছে। বৈদ্যুতিক সর্টসার্কিট থেকে এই আগুণের সুত্রপাত বলে ধারণা করছে ব্যবসায়ীরা।
বাজারের ব্যবসায়ীরা জানান, পূর্ব লাইল্যাঘোনা বাজারে বুধবার (৫ মার্চ) মধ্যরাতে আকস্মিক আগুনের সূত্রপাত হয়। কিছু বোঝার আগে আগুণের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে পুরো বাজারে। আগুন লাগার খবর পেয়ে মারিশ্যা জোনের বিজিবি সদস্যরা ও স্থানীয়দের সহায়তায় দুই ঘন্টা চেষ্টা করে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।
আগুনের সংবাদ পেয়েই ঘটনাস্থলে ছুটে যান বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবিব জিতুসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আহসান হাবিব জানান, গভীর রাতে হঠাৎ করে বাঘাইছড়ির পূর্ব লাইল্যাঘোনা বাজারে আকস্মিক আগুনের সূত্রপাত হয়। এতে বাজারে থাকা ১৬টি দোকান ঘর পুড়ে ছাই হয়ে যায়। আগুন লাগার সাথে সাথে আমি ও আইন-শৃঙ্খলা বাহিনীর ও এলাকার স্থানীয়দের সহায়তা দুই ঘন্টা চেষ্টা চালানোর পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তিনি জানান, আগুণে ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদের তালিকা প্রনয়ন করে জেলা প্রশাসকের মাধ্যমে সাহায্য ও সহযোগীতা করা হবে এবং বাঘাইছড়িতে ফায়ার ষ্টেশনের কাজও দ্রুত শুরু করা হবে বলে জানান।