রাঙ্গামাটিতে মহান বিজয় দিবসে বীর শহীদদের শ্রদ্ধাভরে স্মরণ

446

রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটিতে যথাযোগ্য মর্যাদা ও নানা উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে উদযাপিত হয়েছে মহান বিজয় দিবস। জেলা প্রশাসনের উদ্যোগে সূর্যোদয়ের সাথে সাথে আজ ৩১ বার তোপধ্বনির মাধ্যমে শুরু হয় বিজয় দিবসের আনুষ্ঠানিকতা।
ভোর সাড়ে ৬টায় এ দিবসে মুক্তিযুদ্ধে আত্মদানকারী শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে রাঙ্গামাটি কেন্দ্রীয় শহীদ মিনারে পর্যায়ক্রমে বীর মুক্তিযোদ্ধারা, রাঙ্গামাটির জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, পুলিশ সুপার মোঃ আলমগীর কবির, রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, বীর মুক্তিযোদ্ধা হাজী কামাল উদ্দিন, চেম্বার অব কমার্সের সভাপতি বেলায়েত হোসেন বেলাল, রাঙ্গামাটি প্রেস ক্লাবের সভাপতি সাখাওয়াৎ হোসেন রুবেলসহ সর্বস্তরের রাজনৈতিক দল ও বিভিন্ন সামাজিক সংগঠন শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করেন।
পরে বিজয় দিবসের সকালে রাঙ্গামাটি চিংহ্লা মং মারী ষ্টেডিয়ামে অনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন করে অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ ও শিশু কিশোর সমাবেশ। জেলা প্রশাসক একে এম মামুনুর রশিদ কুচকাওয়াজে সালাম গ্রহণ করেন। মার্চ ফাষ্ট শেষে পুলিশ, আনসার-ভিডিপি ও স্কাউটসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিশু-কিশোরদের মনোমুগ্ধকর শরীর চর্চা প্রদর্শনী অনুষ্ঠিত হয়।