পাহাড়ে চাঁদাবাজ-সন্ত্রাসীদের জন্য ভয়ঙ্কর দিন আসছে -স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল

473

নিজস্ব প্রতিবেদক,,রাঙ্গামাটি – পাহাড়ে অযথা যারা রক্তপাত করছেন, যারা খুন-চাঁদাবাজি-সন্ত্রাস করছে তাদের জন্য ভয়ঙ্কর দিন আসছে বলে হুশিয়ারী দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, যারা এই সব সন্ত্রাসে মদদ দিচ্ছে তাদেরকেও বিচারে মুখোমুখি হতে হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনার পর পাহাড়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়নে যা যা করার সবই করা হবে। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাসে যারাই জড়িত তাদের অবশ্যই চিহ্নিত করে খুঁজে বের করা হবে। আইন শৃঙ্খলা বাহিনীর হাত থেকে কেউ রেহায় পাবেন না বলে তিনি উল্লেখ করেন।

বৃহস্পতিবার তিন পার্বত্য জেলার হেডম্যান কার্বারী, জনপ্রতিনিধি, ধর্মীয় প্রধান, সহ বিভিন্ন শ্রেণী- পেশার ব্যক্তিবর্গের সাথে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মতবিনিময় সভা শেষে বিকেলে সাংবাদিকদের ব্রিফিংকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এসব কথা বলেন।

পার্বত্য চট্টগ্রামে সফরের দ্বিতীয় দিন বৃহস্পতিবার সকালে রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ গোষ্টির ইনষ্টিটিউট মিলনায়তনে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রনালয়ের উদ্যোগে আয়োজিত তিন পার্বত্য জেলার আইন শৃংখলা বিষয়ক আলোচনা সভায় সভাপতিত্ব করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশেসিং এমপি।

সভায় সাবেক প্রতিমন্ত্রী রাঙ্গামাটির সংসদ সদস্য দীপংকর তালুকদার, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মোঃ কামাল উদ্দিন, র‌্যাবের মহা পরিচালক বেনজির আহম্মদ, পুলিশ মহাপরিদর্শক ডক্টর মোঃ জাবেদ পাটোয়ারী, চট্টগ্রাম এরিয়া কমান্ডার মেজর জেনারেল মতিউর রহমান, বিজিবির মহা পরিচালক, তিন পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান, তিন পার্বত্য জেলা প্রশাসক, পুলিশ ও বিজিবিসহ আইন শৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তারা বক্ত্য রাখেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,পার্বত্য শান্তি চুক্তিকে মেনে পার্বত্য চট্টগ্রামে শান্তির সুবাতাস আনতে সকলকে ঐকতবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন , জঙ্গী – সন্ত্রাস দমন করে আমরা যে নজীর সৃষ্টি করেছি তা ধরে রাখতে হবে, বঙ্গবন্ধু যে অসাম্প্রাদিয়ক বাংলাদেশের স্বপ্ন দেখতেন ,সে অসাম্প্রায়িক চেতনার বাংলদেশে কেন অহেতুক রক্তপাত হবে ? শান্তি শৃংখলা ও জনগনের নিরাপত্তার স্বার্থে পার্বত্য চট্টগ্রামে সরকার যা যা করনীয় তাই করবে। পার্বত্য চট্টগ্রামে শান্তি শৃংখলা রক্ষার্থে সকলের সহযোগিতা কামনা করেন মন্ত্রী।

সভায় তিন পার্বত্য জেলার হেডম্যান কার্বারী, জনপ্রতিনিধি, ধর্মীয় প্রধান, সহ বিভিন্ন পেশার ব্যক্তিবর্গ পার্বত্য এলাকায় বিরাজমান আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে উদ্বেগ প্রকাশ করে তা উত্তোরনে সরকারকে দ্রুত পদক্ষেপ নেয়ার আহবান জানিয়ে বিভিন্ন পরামর্শ তুলে ধরেন।

গতকাল বুধবার সন্ধ্যায় স্বরাষ্ট্র মন্ত্রী দুদিনের সফরে রাঙ্গামাটি এসে জেলা প্রশাসক কনফারেন্স হলে পার্বত্য চট্টগ্রামের আইনশৃংখলা বিষয়ক প্রথম সভায় যোগদান করেন।