বাঘাইছড়িতে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে বিজিবির বিনামূল্য স্বাস্থ্যসেবা ও ঔষধ বিতরণ

227
rpt

বাঘাইছড়ি প্রতিনিধি – রাঙ্গামাটির বাঘাইছড়ির প্রত্যন্ত অঞ্চলের অসহায় মানুষের জন্য ভ্রাম্যমান চিকিৎসাসেবা ও বিনামূল্যে ঔষধ সরবরাহ করেছে মারিশ্যা জোনের ২৭ বিজিবি। বিজিবির নিজস্ব উদ্যোগে অসহায় মানুষের স্বাস্থ্য পরীক্ষার পর তাদের চিকিৎসাসেবাসহ ডাক্তারী প্রেসক্রিপশন দিয়ে প্রদান করেন ২৭ বিজিবির ব্যাটালিয়ন ক্যাপ্টেন ডাঃ আল-আমিন।

বৃহস্প্রতিবার (১৭অক্টোবর) সকাল থেকে উপজেলা মুসলিম ব্লক এলাকায় ইমাম পাড়ার একটি (গণশিক্ষা) পাড়া কেন্দ্রে ২৭ বিজিবির ব্যাটালিয়ন ক্যাপ্টেন ডাঃ আল-আমিন স্থানীয় অসহায় গরীব রোগীদের মাঝে এ স্বাস্থ্যসেবা প্রদান করেন।

এ ব্যাপারে ২৭ বিজিবি মারিশ্যা জোন অধিনায়ক লেঃ কর্ণেল মাহাবুবুল ইসলাম (পদাতিক) বলেন, উপজেলার আইন শৃঙ্খলা রক্ষা, চোরা চালান রোধের পাশাপাশি স্থানীয় হতদরিদ্র মানুষের পাশে থেকে তাদের নুন্যতম স্বাস্থ্যসেবা দেয়ার প্রয়াসে ব্যাটালিয়নের পক্ষ থেকে উদ্যোগ নেয়া হয়েছে এবং তা অব্যাহত থাকবে।

তিনি বলেন,সমাজের অসহায় মানুষের পাশে দাড়ানো সকলের নৈতিক দায়িত্ব। সরকারের একার পক্ষে সকল কাজ সমাধান করা সম্ভব নয়, তাই যার যার অবস্থানে থেকে অসহায় মানুষের পাশে দাঁড়াতে হবে এবং দেশের কল্যাণে কাজ করতে হবে।

বিজিবির পক্ষ থেকে সাধারন মানুষের স্বাস্থ্যসেবায় এমন উদ্যোগ নেয়ায় এলাকার সকলে বিজিবিকে ধন্যবাদ জানিয়েছেন।

বিজিবির ভ্রাম্যমান এই চিকিৎসা কেন্দ্রে প্রায় ৩ শতাধিক রোগী স্বাস্থ্যসেবা গ্রহন করেছে বলে জানা গেছে।

উল্লেখ্য, বাঘাইছড়িতে যে স্বাস্থ্য কমপ্লেক্সটি রয়েছে সেখানে ডাক্তার সংকট, ও মাসের ১০ তারিখের পর থেকে সরকারী ঔষধ সংকটের কারনে সাধারন গরিব জনগন ৩ টাকার টিকেটে বিনামূল্য চিকিৎসা সেবা ও ঔষদ না পাওয়ার অভিযোগ তুলেন এলাকাবাসী। বাঘাইছড়ি স্বাস্থ্য কমপ্লেক্সের সমস্যা সমাধানে সরকারের হস্তক্ষেপ কামনা করেছেন এলাকাবাসী।