পার্বত্য অঞ্চলের সম্পদ জাতীয় অর্থনীতিতে ভূমিকা রাখতে পারে – মোঃ নুরুল আমিন নিজামী

301

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি : চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আমিন নিজামী বলেছেন, পার্বত্য অঞ্চলে যে সকল সম্পদ রয়েছে তাকে যদি সঠিক ভাবে কাজে লাগানো যায় তাহলে পার্বত্য অঞ্চলের অর্থ দিয়েই এই এলাকার উন্নয়ন সম্ভব এবং জাতীয় অর্থনীতিতেও ভূমিকা রাখা সম্ভব। তাই সঠিক দিকে নির্দেশনার মাধ্যমে এই অঞ্চলের সম্পদকে কাজে লাগাতে সকলের প্রতি আহবান জানান তিনি।

মঙ্গলবার রাঙ্গামাটিতে জেলা পর্যায়ে টেকসই উন্নয় অভীষ্ট (এসডিজি) বাস্তবায়ন শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রামের অতিরিক্ত বিভাগীয় কমিশনার মোঃ নুরুল আমীন নিজামী এসব কথা বলেন ।

জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে রাঙ্গামাটি জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ এর সভাপতিত্বে কর্মশালায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ শহীদ তালুকদার, রাঙ্গামাটি মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ টিপু সুলতান, অতিরিক্ত জেলা প্রশাসক এসএম শফি কামাল, রাঙ্গামাটি সরকারী কলেজের অধ্যক্ষ প্রমূখ।

কর্মশালায় অংশগ্রহণকারীদের এসডিজি অগ্রাধিকার সুচকসমূহ, সুচক সমূহের বিপরীতে স্থানীয়ভাবে করনীয়, স্থানীয় অগ্রাধীকার সূচক নির্ধারণ ও এসডিজি স্থানীয়করণের ক্ষেত্রে “নাটোর মডেল” সম্পর্কে ধারনা দেয়া হয়।

দিনব্যাপী কর্মশালায়, জেলার বিভিন্ন বিভাগীয় কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিকসহ সুশীল সমাজের প্রতিনিধিরা অংশ নেন।