খাগড়াছড়ি পাসপোর্ট অফিসে দুদকের অভিযান

247

খাগড়াছড়ি সংবাদদাতা : খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসে অভিযান চালিয়েছে দূর্নীতি দমন কমিশন (দুদক)। মঙ্গলবার (২৫ জুন) সকালে দুদক রাঙ্গামাটি সমন্বিত কার্র্যালয়ের উপ-পরিচালক নাসির উদ্দিন আহমেদের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে নানা অভিযোগের সত্যতা পান।

সুত্রে জানা গেছে, অভিযোগের সুত্র ধরে দুদক প্রথমে সেনা গ্রহীতাদের সাথে কথা বলে সরকারী ফি’র বাইরে অতিরিক্ত টাকা আদায়ের সত্যতা পাওয়া যায়। অভিযুক্ত কর্মচারী সুরেশ ত্রিপুরাকে মঙ্গলবারের মধ্যে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয় থেকে বদলি করে দিতে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপ সহকারী পরিচালক শওকত কামাল নিদের্শ দেন দুদক কর্মকতারা।

এ ব্যাপারে খাগড়াছড়ি আঞ্চলিক পাসপোর্ট কার্যালয়ের উপ সহকারী পরিচালক শওকত কামাল জানান, প্রয়োজনীয় জনবল না থাকায় কর্মচারীদের দিয়ে কাজ করতে হচ্ছে। এই সুযোগে একটি স্বার্থন্বেষী মহল সুযোগ বুঝে এইসব অন্যায় কাজ করাচ্ছে। উর্ধ্বতন কর্তৃপক্ষকে জনবলের জন্য লেখা হয়েছে বলে জানান তিনি।

এদিকে দুদক রাঙ্গামাটি সমন্বিত কার্যালয়ের উপ-পরিচালক নাসির উদ্দিন আহমেদ জানান, বিভিন্ন পত্রিকায় প্রতিবেদন ও অভিযোগকারীর আবেদনের প্রেক্ষিতে দুদক পাসপোর্ট অফিসে অভিযান পরিচালনা করে বেশ কিছু ঘটনার সত্যতা পেয়েছেন। অভিযুক্তদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে পাসপোর্ট কর্তৃপক্ষকে নির্দেশ প্রদান করা হয়েছে।