সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যার বিচারের দাবীতে মাঠে নামছে উপজেলা আওয়ামীলীগ

537

রাঙ্গামাটি প্রতিনিধি – বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকারীদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা নেয়া না হলে হরতাল-অবরোধের মত আবারো কঠোর আন্দোলন শুরু করা হবে বলে হুশিয়ারী দিয়েছে উপজেলা আওয়ামীলীগ।

বুধবার (২৬ জুন) সকালে বিলাইছড়িতে উপজেলা আওয়ামীলীগ কার্যালয়ে আয়োজিত প্রতিবাদ সভা ও সংবাদ সম্মেলনে বিলাইছড়ি আওয়ামীলীগ নেতৃবৃন্দ এ ঘোষনা দেন। বিলাইছড়ি উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি অংসাখ্যই মার্মার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন বিলাইছড়ি আওয়ামী লীগের সহ সভাপতি জয়সেন তঞ্চঙ্গ্যা, সহ-সভাপতি সুকুমার চক্রবতী, সাধারণ সম্পাদক এসএম শহিদুল ইসলাম, নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা প্রমূখ।

নেতৃবৃন্দরা বলেন, বিলাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার হত্যাকান্ডের তিন মাস পেরিয়ে গেলেও হত্যাকান্ডে জড়িতদের এখনো গ্রেফতার করা হয়নি। আমরা এখানে দেখেছি স্থানীয় রাজনৈতিক দলগুলো দাপটের সাথে অবৈধ অস্ত্রের ঝনঝনানিসহ বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে।
তাই হত্যাকান্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেফতার করতে এবং প্রশাসনকে এ বিষয়ে জানান দিতে আমরা সংবাদ সম্মেলনের মাধ্যমে আমাদের সাংগঠনিক কর্মসূচী জানিয়ে দিতে আজকের এ আয়োজন করেছি। বক্তারা বলেন, এবিষয়ে কোন কার্যকরী পদক্ষেদ নেয়া না হলে আমরা নিজেরাই দায়িত্ব হাতে নিয়ে বিচার না পাওয়া পর্যন্ত নানা কর্মসূচি ও আন্দোলনসহ হরতাল ও অববোধ কর্মসূচী দিতে বাধ্য হবো।

সংবাদ সম্মেলনে নিহত সুরেশ কান্তি তঞ্চঙ্গ্যার ছেলে নিরুপম তঞ্চঙ্গ্যা বলেন, উপজেলা নির্বাচন শেষে গত ১৯ মার্চ বিলাইছড়ি সদরে ফেরার পথে সন্ত্রাসীরা আমার বাবাকে আমাদের সামনে নির্মমভাবে হত্যা করেছিল। আমার বাবাকে হত্যার পর আমরা মনে করেছিলাম প্রশাসনের কাছে এর সঠিক বিচার পাব।

কিন্তু এখনো পর্যন্ত কোন আসামীকে গ্রেফতার করা হয় নাই। তাই পিতার হত্যাকারীদের গ্রেফতারে পদক্ষেপ নিতে তিনি প্রশাসনের কাছে দাবী জানান