ঢাকা বিশ্ববিদ্যালয়ে সিনেট সদস্য হলেন পাহাড়ের অবিসংবাদিত নেতা দীপংকর তালুকদার

1968

শাহ আলম, পাহাড়ের আলো ডট কম, রাঙামাটি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের সদস্য মনোনিত হয়েছেন  রাঙামাটি আসন থেকে নির্বাচিত সরকার দলীয় সংসদ সদস্য দীপংকর তালুকদার এমপি।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার স্বাক্ষরিত এক পত্রে ঢাকা বিশ্ববিদ্যালয় আদেশ ১৯৭৩ এর আর্টিক্যাল ২০ (১) (ই) অনুযায়ী তাকে মনোনীত করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

আজ রোববার (৯জুন) বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে এ ব্যাপারে একটি অবগত পত্র প্রেরণ করা হয় বলে এমপি’র ব্যক্তিগত সহকারী এমএন কাউছার রুমি বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

দায়িত্ব পাওয়া এই নেতা মুঠো ফোনে বলেন, জাতীয় সংসদের পক্ষ থেকে আমাকে যে দায়িত্ব দেওয়া হয়েছে তা যথাযথভাবে পালন করবো। ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো ঐতিহ্যবাহী প্রতিষ্ঠানের ভাবমূর্তি আরো উজ্জ্বল করতে সচেষ্ট থাকবো।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটের দায়িত্ব দেওয়ায় সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

পাহাড়ের অবিসংবাদিত এই নেতাকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেট সদস্য হিসেবে মনোনীত করায় স্থানীয় নেতা-কর্মীদের মাঝে আনন্দ উল্লাস করতে দেখা যায়।

প্রসঙ্গত: এমপি দীপংকর তালুকদার ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজী সাহিত্য বিষয় নিয়ে অনার্স করেছেন। বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র হিসেবে তিনি সরকারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য মনোনিত হয়েছেন।