চাঁদা না দেয়ায় বাঘাইছড়িতে মালবাহী ট্রাকে সন্ত্রাসীদের আগুন

421

নিজস্ব প্রতিবেদক, বাঘাইছড়ি – চাঁদা না দেয়ায় রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার দীঘিনালা সড়কে মালবাহী ট্রাকে আগুন দিয়েছে সন্ত্রাসীরা।

সোমবার (১০ জুন) সকালের দিকে দীঘিনালা সড়কের রাবার বাগান নামক স্থানে সন্ত্রাসীরা অস্ত্রের মুখে মালবাহী ট্রাক (চট্ট-মেট্রো-ট-১১-২৩৩৮) থামিয়ে গাড়ীতে আগুন লাগিয়ে দেয়। এসময় সন্ত্রাসীরা চালক ও হেলাপারকে গাড়ী থেকে নামিয়ে অবরুদ্ধ করে রাখে। এসময় সন্ত্রাসীদের হাতে ভারী অস্ত্র ছিলো বলে জানায় গাড়ীর হেলপার। অগ্নিকান্ডে গাড়ীতে থাকা লক্ষাধিক টাকার মালামালসহর্ ট্রাকটি সম্পূর্ণ ভষ্মিভূত হয়।

অগ্নিকান্ডের ঘটনার খবর পেয়ে বাঘাইহাট জোনের সেনা সদস্য ও হাজা ছড়া ৫৪ বিজিবির টহলদল ঘটনাস্থলে এসে চালক ও হেলপারকে উদ্ধার করে আগুন নেভানোর চেষ্টা চালায়। পরে দীঘিনালা ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়। তবে আগুনে পুরো ট্রাকটি ক্ষতিগ্রস্থ হয়।

আগুনে ক্ষতিগ্রস্থ ট্রাক মালিক বাঘাইছড়ি পৌরসভার সাবেক কমিশনার মোঃ আলী হোসেন এ ঘটনার জন্য পাহাড়ের আঞ্চলিক দল ইউপিডিএফকে দায়ী করেছেন। তিনি বলেন, ইউপিডিএফ আগুন দেয়ার পূর্বে শুকনাছড়া নামক জায়গায় ১ হাজার টাকা চাঁদাও নিয়েছে। তিনি বলেন, আমি আওয়ামীলীগের রাজনীতি করি এটাই আমার বড় অপরাধ। আওয়ামী রাজনীতির করার কারনেই ইউপিডিএফ আমার গাড়ীতে আগুন দিয়েছে। না হয় আমার গাড়ির সাথে আরও গাড়ী থাকার পরে শুধুমাত্র তার গাড়ীতেই আগুন দেয়া হয় বলে অভিযোগ করেন তিনি।

বাজারের ব্যবসায়ী ও মালামাল পরিবহন মাঝি সাহাব উদ্দিন বলেন, দীর্ঘদিন যাবত বাজারের ব্যবসায়ীদের নিকট মোটা অংকের চাঁদা দাবী করে আসছিলো ইউপিডিএফ। কিন্তুু সময়মত চাঁদা না দেয়ায় রাস্তায় বিভিন্ন স্থানে গাড়ী থামিয়ে অতিরিক্ত চাঁদা আদায়সহ নানা রকম হয়রানি করছে সন্ত্রাসীরা।

ঘটনার পর বাঘাইছড়ি থানার ওসি এম এ মঞ্জুর বলেন, বিষয়টি আমি জেনেছি ইউপিডিএফ গাড়ীটিতে আগুন দিয়েছে। ঘটনাস্থল সাজেক থানায় হওয়ায় বিষয়টি সাজেক থানার ওসি দেখছেন বলে জানান তিনি।
এ বিষয়ে সাজেক থানার ওসি নুরুল আনোয়ারের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, আমি ক্যাম্পে আছি বিষয়টি কবাখালি দীঘিনালা থানায় পড়েছে বলে জানান তিনি।

এ ঘটনায় পুলিশের ভিন্নরকম বক্তব্যে ক্ষোভ প্রকাশ করেছেন বাজারের ব্যবসায়ী নেতারা। এদিকে এই ঘটনাকে কেন্দ্র করে ব্যবসায়ী ও সাধারণ জনগনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।