রাঙ্গামাটিতে যৌথ বাহিনীর অভিযান এ,কে ২২ সাব মেশিনগানসহ ৩ জন আটক

618

নিজস্ব প্রতিবেদক,রাঙ্গামাটি – রাঙ্গামাটির বিলাইছড়ি উপজেলার ফারুয়া ইউনিয়নের তারাছড়িতে যৌথ বাহিনীর অভিযানে ১ টি একে ২২ সাব মেশিগান সহ ৩ জনকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার সকালে গোপন সংবাদের ও গোয়েন্দা তথ্যের ভিত্তিতে সেনাবাহিনী বিশেষ অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়।

অভিযানে আটককৃত সন্ত্রাসীরা পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (সন্তু লারমা সমর্থিত)সমর্থিত বলে জানা গেছে। আটককৃতরা হলেন-বংকিম চন্দ্র তংচঙ্গ্যা,পিতা-অমৃত সেন তঞ্চঙ্গ্যা, সাং-তারাছড়ি পাড়া, বিলাইছড়ি,পাভেল তঞ্চঙ্গ্যা(২২) পিতা- বংকিম তংচঙ্গ্যা, সাং-ঐ এবং যতিন কান্তি তংচঙ্গ্যা(৪৮), পিতা-অমৃত সেন তঞ্চঙ্গ্যা।

আটক কৃতদের কাছ থেকে ১টি ২২ অটোমেটিক রাইফেল, ৩রাউন্ড এ্যামুনিশন ও ৪টি চাইনিজ চাকু উদ্ধার করা হয়। আটককৃতদের অস্ত্রসহ বিলাইছড়ি থানায় হস্তান্তর করা হয়েছে।

বিলাইছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ পারভেজ আলী জানান, বৃহস্পতিবার ভোরে গোপন সংবাদের ভিত্তিতে তারাছড়ি এলাকায় যৌথ বাহিনীর অভিযান চালিয়ে অস্ত্রসহ এই তিন জনকে আটক করে। আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রস্তুতি চলছে বলে জানান তিনি।
পাহাড়ের অস্ত্রধারী সন্ত্রাসীদের ধরতে নিরাপত্তা বাহিনীর এসব সফল অভিযানের মাধ্যমে পাহাড়ে শান্তি বজায় থাকবে বলে জানিয়ে এসব অভিযানকে স্বাগত জানিয়েছে এলাকাবাসী।

এর আগে রাঙ্গামাটি শহরের বিলাইছড়ি পাড়া থেকে যৌথবাহিনী অভিযান চালিয়ে মেশিনগান ও কার্বাইনসহ ভারী অস্ত্র উদ্ধার করে।