বিলাইছড়ি উপজেলায় বিএনপি ২৫০ নেতা-কর্মীর আওয়ামীলীগে যোগদান

671

নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সাংসদ নির্বাচনে পার্বত্য অঞ্চলের শান্তি, সম্প্রীতি, উন্নয়ন ও চুক্তি বাস্তবায়নে নৌকার ভোট দেওয়ার আহবান জানিয়েছেন দীপংকর তালুকদার। পাহাড়ী-বাঙালী সকলের অধিকার নিশ্চিতে বর্তমান সরকার কাজ করে যাচ্ছে উল্লেখ্য করে তিনি বলেন, বর্তমান সরকারের আমলে পাহাড়ে শান্তি, সম্প্রীতি, উন্নয়ন অব্যাহত রয়েছে। শান্তি চুক্তি বাস্তবায়নে আওয়ামীলীগ সরকারের বিকল্প নেই। আওয়ামীলীগ সরকার ছাড়া চুক্তি অন্য কারো পক্ষে বাস্তবায়ন সম্ভব নয়।

আজ সকালে বিলাইছড়ি উপজেলায় আসন্ন নির্বাচনী বিভিন্ন প্রচারণা সভায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ঊষাতন তালুকদার ভোট ডাকাতি করে পাঁচ ক্ষমতায় থাকার পরও চুক্তির একটি ধারাও বাস্তবায়ন করতে পারেনি। এখন ভোটের মাঠে চুক্তি বাস্তবায়নের মিথ্যা আশ^াস দিয়ে ভোট চাইছেন। তিনি গত পাচ বছরে পার্বত্য এলাকায় কোন উন্নয়ন করতে পারেনি।

দীপংকর আরো বলেন, জুম্মো অধিকারের নামে ও পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন এবং পাহাড়ে সুষম উন্নয়নের নামে পার্বত্য জনসংহতি সমিতি জেএসএস ও তাদেও নেতা উষাতন তালুকদার এবং বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপি পাহাড়ের সাধারণ মানুষের সাথে বিভিন্ন মিথ্যার আশ্রয় নিয়ে জনগণের সাথে প্রতারণা করছে, জনগণকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। এসময় তিনি জনবিচ্ছন্ন প্রার্থীদের ভোট না দেওয়ার আহব্বানও জানান।

সর্বশেষ তিনি নৌকায় ভোট চেয়ে বলেন, তিনি বলেন, পাহাড়ে নৌকা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়নসহ পার্বত্য অঞ্চলের শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন। পাহাড়ে যা উন্নয়ন হয়েছে তা আওয়ামীলীগ সরকাই করেছে। পার্বত্য অঞ্চলে পাহাড়ী-বাঙালী সকলের অধিকার নিশ্চিতে নৌকায় মার্কায় ভোট দেওয়ার আহব্বান জানান।

এসময় রাঙামাটি সংরক্ষিত আসনের সাংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি রুহুল আমিন, সাংগঠনিক সম্পাদক জ্যোতিময় চাকমা ক্যারল, জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলাসহ অন্যন্যা নেতৃবৃন্দ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এদিকে বিলাইছড়ি উপজেলার টেংরাছড়ি ইউনিয়নের ১নং ওয়ার্ডের বিএনপি সমর্থিত মেম্বার সোবাহানসহ প্রায় ২৫০ নেতা-কর্মী টেংরাছড়ি আওয়ামীলীগের মধ্যস্থতায় রাঙামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদারের মাধ্যমে বাংলা দেশ আওয়ামীলীগে বঙ্গবন্ধুর আর্দশ ধারণের প্রত্যয় নিয়ে জয়-বাংলা শ্লোগানের মাধ্যমে আওয়ামীলীগের যোগদান করেন।

আজ দিনব্যাপী বিলাইছড়ি সদর, দিঘলছড়ি ও ধুইমাছড়া, পাঙ্খুয়া পাড়া, টেংরাছড়িসহ সহ বিভিন্ন ইউনিয়নের পাড়া মহল্লায় দীপংকর তালুকদার জনসংযোগ ও পথ সভায় অংশ নেন। এসময় প্রত্যেটি পথ সভা জনসভায় পরিণত হয়।