নির্বাচিত হলে ঠেগামুখ স্থল বন্দর চালুর মাধ্যমে পাহাড়ের মানুষের অর্থনৈতিক উন্নয়ন তরান্বিত করা হবে- দীপংকর তালুকদার

432

বরকল প্রতিনিধি: বরকল ঠেগামুখ স্থল বন্দর চালুর মাধ্যমে বরকল উপজেলার মানুষের অর্থনৈতিক উন্নয়নে অগ্রনী ভ’মিকা রাখা হবে বলে জানিয়ে আগামী ৩০ ডিসেম্বর নৌকার বিজয় নিশ্চিত করার আহবান জানিয়েছেন সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী ও আওয়ামীলীগের প্রার্থী দীপংকর তালুকদার। তিনি বলেন, ২০০৮ সালে ক্ষমতায় আসার পর ঠেগামুখ স্থল বন্দর কাজ শুরু করে কিন্তু ক্ষমতার পালা বদলের সাথে সাথে এই অঞ্চলের মানুষের ভাগ্যের চাকা বন্ধ করে দিয়ে মানুষকে আবারো অর্থনৈতিক সংকটে ফেলে দেয়। তিনি আগামী নির্বাচনের পর সংসদে যেতে পারলে এই এলাকার বিদ্যুৎ সহ পর্যটন খাতে উন্নয়নের কথা তুলে ধরেন।

বরকল উপজেলার বিভিন্ন পথ সভা ও জনসংযোগে বক্তব্য রাখেন, বরকল উপজেলার সাবেক চেয়ারম্যান সন্তোষ বিকাশ চাকমা, রাঙ্গামাটির সাবেক পৌর মেয়র হাবিবুর রহমান হাবিব, রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য সবির কুমার চাকমা, ভ’ষণছড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মামুনুর রশিদ মামুন, যুবলীগ সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ কাজল, যুবলীগ নেতা মোঃ আবু তৈয়ব সহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

দীপংকর তালুকদার বলেন পার্বত্য বাঙ্গালীদের উচ্ছেদের নামে গুম হত্যা, অপহরণ, জ্বালাও পোড়াও এর মাধ্যমে যে মনি স্বপন অত্যাচার নির্যাতন চালিয়েছে সেই মনি স্বপন আবারো বিএনপির প্রার্থী। তিনি বলেন, ২০০১ সালে সেই মনি স্বপন দেওয়ানকে উপজাতীয়দের সহায়তা জয়ী করে পাহাড়ের একটি সম্প্রদায়ের উন্নয়নে কাজ করেছেন শুধু। তিনি বলেন, পাহাড়ের পাহাড়ী বাঙ্গালী সকল সম্প্রদায়ের উন্নয়নে কাজ করছে শুধু আওয়ামীলীগ। এই আওয়ামীলীগ ক্ষমতায় আসলে দেশের মানুষ খাদ্যে স্বয়ং সম্পন্ন হয়, দেশের মানুষ দুর্বিক্ষ্য থেকে মুক্তি পায়। তিনি আবারো আওয়ামীগের নৌকায় ভোট দিয়ে এই খুনীদের বিরুদ্ধে প্রতিশোধ নেয়ার আহবান জানান।

দীপংকর তালুকদার বলেন, ঊষাতন তালুকদার ক্ষমতায় এসে কি করেছে পার্বত্য অঞ্চলের কোথাও একটি ইটও ফেলতে পারেনি। নির্বাচিত হয়ে পাহাড়ের মানুষের রক্ত চুষে খেয়েছে। পাহাড়ের মানুষের উপর চাঁদার পরিমান বাড়িয়ে দিয়েছে। তিনি পাহাড়ীদের উন্নয়নের কথা বলে ক্ষমতায় গেলেও পার্বত্য চুক্তির বাস্তবায়নে তাদের কোন ভ’মিকা ছিলো না। পাহাড়ের মানুষের রক্ত চুষে চাঁদার পরিমান বাড়িয়ে দিয়ে বেনামে অর্থের পাহাড় গড়েছে। এই সকল মানুষকে ২০১৪ সালে ভোট দিয়ে যে ভুল মানুষ করেছে তা আর করবে না বলেও তিনি মন্তব্য করেন।

সফরের প্রথমে তিনি কলাবুনিয়া বাজারে পথ সভা, ভূষণছড়া বাজারে পথ সভা, ছোট হরিনা বাজারে পথ সভা সহ বিভিন্ন বাজারে গিয়ে ও এলাকায় এলাকায় গিয়ে গনসংযোগ করেন।