রাঙামাটিতে নৌকার পক্ষে জমজমাট প্রচারণা

376

নিজস্ব প্রতিবেদক: আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৯৯ নং আসনের আওযামীলীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদারের নৌকা মার্কার প্রচার-প্রচারণা জমজমাটভাবে জমে উঠেছে।

আগামী ৩০ ডিসেম্বর আসন্ন সংসদীয় নির্বাচনকে কেন্দ্র করে পার্বত্য অঞ্চল রাঙামাটিতে ঐক্রবদ্ধ হয়ে নির্বাচনী প্রচারনা চালাচ্ছে নৌকা প্রতীকের দলীয় প্রার্থী দীপংকর তালুকদার ও দলীয় নেতা-কর্মীরা।

আজ সোমবার সারাদিন ব্যাপী জুরাছড়ি উপজেলা সদরসহ চকপটি ঘাট, বনযোগীছড়া ইউনিয়ন, বালুখালী ইউনিয়ন ও রাঙামাটি সদরের সাত নং ওয়ার্ডের শান্তি নগর, গর্জনতলী এবং রসুলপুর এলাকায়সহ বিভিন্ন পাড়া মহল্লায়  জনসংযোগ ও লিফলেট বিতরণ করেন দীপংকর তালুকদার ও দলীয নেতা-কর্মীরা।

প্রথমে জুরাছড়িতে উপজেলাসহ বিভিন্ন ইউনিয়নে  সকাল ১১টায় রাঙামাটি জুরাছড়ি উপজেলার সদরে উপজেলা আওয়ামীলীগ কর্তৃক আয়োজিত জনসংযোগ ও সমাবেশে  নির্বাচনী প্রচারণাকালে আসন্ন সংসদ নির্বাচনের রাঙামাটি ২৯৯নং আসনের আওয়ামীলীগের মনোনীত প্রার্থী দীপংকর তালুকদার বলেছেন, আওয়ামীলীগ সরকার ক্ষমতায় গেলেও জনগণের পাশে, না গেলেও জনগণের পাশে থাকে। করে পার্বত্য অঞ্চলে নৌকা মার্কা মানেই শান্তি, সম্প্রীতি ও উন্নয়ন। পার্বত্য অঞ্চলে যা কিছু উন্নয়ন হয়েছে আওয়ামীলীগ সরকারের আমলেই হয়েছে।

অন্যদিকে জনসংহতি সমিতির স্বতন্ত্র প্রার্থী ঊষাতন তালুকদার নির্বাচনী প্রচারে বিভিন্ন সভা-সমাবেশে উন্নয়নের নামে মিথ্যাচার করছে। তিনি সংসদ সদস্য হওয়ার পর রাঙামাটি কোথাও একটি ইটও ফেলতে পারেনি বলে মন্তব্য করে বলেছেন,  জনগণকে মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। এসময় তিনি জনবিচ্ছন্ন প্রার্থীদের ভোট না দেওয়ার আহ্বান  জানান।

এসময় জুরাছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি প্রবর্তন চাকমার সভাপতিত্বে পথসভা নৌকার প্রার্থী দীপংকর তালুকদার, জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জ্যোতিময় চাকমা ক্যারল, সাংগঠনিক জমির উদ্দিনসহ অন্যান্য নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

অন্যদিকে সন্ধায় সাত নং ওয়ার্ডের শান্তি নগর, গর্জনতলী এবং রসুলপুর এলাকায়সহ বিভিন্ন পাড়া মহল্লা পথ সভায় আওয়ামীলীগ ও অঙ্গ সংসঠনের নেতৃবৃন্দরা বলেন, র্বত্য অঞ্চলে সাম্প্রদায়িক-সম্প্রীতি বজায় ও অবৈধ অস্ত্র উদ্ধার জোরদার করতে, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পাহাড়ের শান্তি শৃঙ্খলা বজায় রেখে বাংলাদেশ আওয়ামীলীগ তথা নৌকা মার্কায় ভোট দিয়ে জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তি শালী করার জন্য সর্বস্তরের জনসাধারনকে আহবান জানান।

এসময় জেলা আওয়ামীলগের সভাপতি ও নৌকার মাঝি দীপংকর তালুকদার, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকো রোয়াজা, নিখিল কুমার চাকমা, রহুল আমিন, পৌর প্যানেল মেয়র জামাল উদ্দিন, জেলা যুবলীগের সহ-সভাপতি আবু সৈয়দ, সাধারণ সম্পাদক নুর মোহাম্মন কাজল, যুবলীগ নেতা জাহাঙ্গরি আলম, জেলা ছাত্রলীগের সভাপতি প্রকাশ চাকমাসহ অন্যান্য নেতৃবৃন্দরা বক্তব্য রাখেন।

অন্যদিকে নতুন প্রজন্মের ভোট হোক মুক্তিযুদ্ধের পক্ষে এই শ্লোগানকে সামনে রেখে দীপংকর তালুকদারের নৌকা মার্কার প্রচারণায় জেলা ছাত্রলীগের সহযোগিতায় ও জেলা ছাত্রলীগের আইন বিষযক সম্পাদক সাইদুজ্জামাল পাপ্পুর নেতৃত্বে রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ সমর্থিত একটি অংশ  বনরুপা বাজার ও কাটা পাহাড় লেইনসহ সাত নং ওয়ার্ডের বিভিন্ন স্থানে নৌকার প্রার্থরি লিফলেট বিতরণ করা হয়।

আয়তনের দিক থেকে রাঙামাটি পার্বত্য জেলা বাংলাদেশের সর্ববৃহৎ জেলা। এ জেলার আয়তন ৬১১৬.১৩ বর্গ কিলোমিটার। জনসংখ্যার দিক থেকে এই জেলায় বসবাসকারী লোকের সংখ্যা ৭ লক্ষের অধিক। সমতলের তুলনায় রাঙামাটি পার্বত্য জেলা ৫টি নির্বাচনী এলাকার চেয়েও বড়। কেবলমাত্র জনসংখ্যার আনুপাতিক হারে এ জেলাকে একটি সংসদীয় নির্বাচনী এলাকা হিসেবে পরিচালনা করে আসছে বাংলাদেশ নির্বাচন কমিশন।