লংগদুতে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে জে এস এসের (সংস্কার) কালেক্টর নিহত

2888

নিজস্ব প্রতিবেদক- রাঙ্গামাটির লংগদুতে অস্ত্রধারী সন্ত্রাসীদের গুলিতে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (জেএসএস) সংস্কার গ্রæপের ভাইজ্যা গোলা চাকমা ওরফে রাজা (৪৫) নামে এক কালেক্টর নিহত হয়েছে।

শুক্রবার দিবাগত রাত দেড়টায় লংগদু উপজেলার বড়াদম এলাকার তার উপর অস্ত্রধারী সন্ত্রাসীরা ব্রাশ ফায়ার করলে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। এই ঘটনার জন্য ইউপিডিএফ মুল দলকে দায়ী করেছে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সংস্কার গ্রæপ। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গেছে বলে জানা গেছে। এই ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, ভাইজ্যা গোলা চাকমা ওরফে রাজা নামে বড়াদম এলাকার ধীরেন্দ্র চাকমার ছেলে সে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি সংস্কার গ্রæপের কালেক্টর হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছে।

রাতে সে বড়াদমের বান্দুরতলার শান্তিময় চাকমার বাড়ীতে রাত্রী যাপন করছিলো। তার অবস্থানের খবর পেয়ে ইউপিডিএফ মুল দলের সশস্ত্র বাহিনী তাকে চারিদিক থেকে ঘিরে ফেলে ব্রাশ ফায়ার করে হত্যা করে চলে যায়।

এ হত্যাকান্ডের ঘটনায় লংগদু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রঞ্জন কুমার সামন্ত জানান, ভাইজ্যা গোলা চাকমা ওরফে রাজা জনসংহতি সমিতি সংস্কার গ্রæপের কালেক্টর হিসাবে কাজ করছে বলে জানা গেছে। গত রাতে তাকে এক দল সন্ত্রাসী গুলি করে হত্যাকরে। খবর পেয়ে লাশ উদ্ধারের জন্য ঘটনাস্থলে পুলিশ র্ফোস পাঠানো হয়েছে বলে জানান তিনি।
হত্যাকান্ডের জন্য জেএসএস সংস্কার গ্রæপের পক্ষ থেকে ইউপিডিএফকে দায়ী করা হলে ও হত্যাকান্ডের বিষয়টি অস্বীকার করেছে ইউপিডিএফ।