মুক্তিযোদ্ধা পরিবারের বিরুদ্ধে এলাকাবাসীর সংবাদ সম্মেলন

447

নিজস্ব প্রতিবেদক – গত ২৭ অক্টোবর রাঙ্গামাটির রিজার্ভবাজারস্থ পুরানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটি’র নির্বাচনকে কেন্দ্র করে এলাকায় সংঘর্ষের ঘটনায় বিগত ২৯ অক্টোবর মুক্তিযোদ্ধা মোজাফফর আহম্মদ তালুকদার কর্তৃক সংবাদ সম্মেলনের প্রতিবাদে সোমবার সকালে এলাকার স্থানীয় বাসিন্দা মোঃ এমদাদুল হক ও ফারুক আহম্মেদের নেতৃত্বে পাল্টা সংবাদ সম্মেলন করেছে এলাকাবাসী।

সোমবার (৫ নভেম্বর) সকালে রিজার্ভ বাজারে স্থানীয় একটি হোটেলে সংবাদ সম্মেলনে তারা বলেন, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোজাফফর আহম্মদ আমাদের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করে যে বক্তব্য রেখেছেন তা সম্পুর্ন মিথ্যা ও বানোয়াট।

তার এই সংবাদ সম্মেলনের বক্তব্যকে ঘিরে রাঙ্গামাটির স্থানীয় বিভিন্ন পত্রিকা ও অনলাইনে নিউজ প্রচার করা হয়, যা আমরা এলাকাবসী অবগত হয়েছি। সে কারনেই সঠিক বিষয়টি তুলে ধরতেই আজ এলাকাবাসী মিলে আমরা পুনরায় সংবাদ সম্মেলনের আয়োজন করেছি।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করে বলেন, মুক্তিযোদ্ধা মোহাম্মদ মোজাফ্ফর আহম্মদ সংবাদ সম্মেলনে বলেছেন আমরা তার বাড়িতে গিয়ে তার উপর অতর্কিত হামলা চালিয়েছি এবং তাকেসহ তার পরিবারকে প্রাণে মেরে ফেলার হুমকি দিয়েছি। তার এই বক্তব্য সর্ম্পূণ মিথ্যা ও বানোয়াট বক্তব্য।

কারণ সেই দিন আমরা অনেকে রাঙ্গামাটিতেই ছিলাম না। সেইদিন ২৭ অক্টোবর চট্টগ্রামে জাতীয় ঐক্যফ্রন্টের সমাবেশে যোগদান করার জন্য আমরা অনেকে গিয়েছিলাম যার যথাযথ প্রমাণ আছে এবং ছবি আমাদের কাছে আছে।

তারা বলেন, মুক্তিযোদ্ধা মোজাফফর আহম্মদ তালুকদারের ছেলে ফারুক আহম্মদ বিপু পুরানপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির নির্বাচন বানচাল করার জন্য অভিভাবক নেজামুল হকের উপর ছুরিকাঘাত করে। যা ১নং ওয়ার্ড কাউন্সিলর হেলাল উদ্দিনের সম্মুখে ঘটে এবং ওয়ার্ড কাউন্সিলর উক্ত ছোরাটি জব্দ করে পুলিশের কাছে হস্তান্তর করেন। বর্তমানে সে চিকিৎসাধীন আছে এবং এবিষয়ে থানায় মামলাও দায়ের করা হয়েছে। উক্ত ছুরিকাঘাতের ঘটনায় এলাকাবাসী ক্ষিপ্ত হয়ে মুক্তিযোদ্ধা মোহাফ্ফর আহম্মদ তালুকদারের ছেলে ফারুক আহম্মদ বিপুকে ধাওয়া দেয়। এ ঘটনায় হওয়া মামলা থেকে ছেলেকে বাঁচাতে মুক্তিযোদ্ধা মোহাফ্ফর আহম্মদ তালুকদার মিথ্যা সাংবাদিক সম্মেলন করে ঘটনা ধামাচাপা দিতে চেষ্টা চালাচ্ছেন বলে অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে তারা আরো বলেন, আমাদের কাছে যে প্রমান আছে তাতে মুক্তিযোদ্ধা মোজাফফর আহম্মদ তালুকদারের ছেলে জড়িত বলেই প্রমানিত। তার তাদের অপরাধ ঢাকতেই এই মিথ্যা বানোয়াট সাংবাদিক সম্মেলন করে ঘটনা ধামাচাপা দিতে চেষ্টা করছে বলে অভিযোগ করেন এলাকাবাসী।