গ্রামের মেম্বার হওয়ার যোগ্যতা যাদের নাই তারা আওয়ামীলীগের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে- এনামুল হক শামীম

596

নিজস্ব প্রতিবেদক- বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির প্রাক্তণ সভাপতি ও বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম বলেছেন, গ্রামে গিয়ে যাদের মেম্বার হওয়ার যোগ্যতা নাই তারা এখন বিএনপিকে নিয়ে আওয়ামীলীগের বিরুদ্ধে ষড়যন্ত্রে মেতে উঠেছে। ষড়যন্ত্র করে লাভ নাই ষড়যন্ত্র প্রতিহত করে আওয়ামীলীগের নেতাকর্মীরা উঠে আসতে জানে।

তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া সংগঠন বাংলাদেশ ছাত্রলীগের একটি গৌরবময় ইতিহাস আছে। বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামসহ দেশের চরম দুঃসময়ের মধ্যে প্রতিটি আন্দোলন সংগ্রামে ছাত্রলীগের নেতা কর্মীদের ভূমিকা ছিল অত্যন্ত গৌরবের। ষড়যন্ত্রকারীরা আওয়ামীলীগের বিরুদ্ধে সবসময় ষড়যন্ত্র করেছিল এবং বর্তমানে ও তা অব্যাহত আছে। এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে অতীতের মত ভ্যানগার্ডের ভূমিকা পালনের জন্য তিনি সকলকে আহবান জানান।

মঙ্গলবার রাঙ্গামাটিতে প্রাক্তণ ছাত্রলীগের নেতা কর্মীদের পূণর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এনামুল হক শামীম এসব কথা বলেন।

রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ-তাত্তি¡ক জনগোষ্ঠির ইনষ্টিটিউট মাঠে প্রাক্তণ ছাত্রলীগের পূণর্মিলনী আয়োজক কমিটির আহবায়ক প্রাক্তণ ছাত্রনেতা অংশুছাইন চৌধুরীর সভাপতিত্বে ও সদস্য সচিব প্রাক্তণ ছাত্রনেতা মোঃ জাকির হোসেন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনাসভায় অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তণ সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ প্রচার সম্পাদক মোঃ আমিনুল ইসলাম, সংরক্ষিত আসনের মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রাক্তণ সাধারন সম্পাদক মাহফুজুর হায়দার চৌধুরী রোটন, কেন্দ্রীয় ছাত্রলীগের প্রাক্তণ সহ সভাপতি শাহজাদা মহিউদ্দিন,রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাজী মোঃ মুছা মাতব্বর, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা,

এনামুল হক শামীম বলেন, আওয়ামীলীগ ক্ষমতায় থাকলেই উন্নয়ন হয় আর বিএনপি ক্ষমতায় থাকলে লুটপাট হয়। এসব দূর্নীতির কারনেই বর্তমানে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত হয়ে জেলে আছেন। অন্যদিকে তারেক জিয়া দেশের টাকা লুটপাট করে বিদেশে অবস্থান করছেন। এসব দূর্নীতির কারনে জনগন সম্পূর্ণভাবে তারেক ও খালেদা জিয়া থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। জনগন এখন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আস্থা রেখেছে।

কেন্দ্রীয় আওয়ামীলীগের উপ প্রচার সম্পাদক মোঃ আমিনুল ইসলাম বলেন, বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদকারীদের মধ্যে একজন হচ্ছেন দীপংকর তালুকদার। তাকে আমরা সম্মান করি। দীপংকর তালুকদার হচ্ছেন বাংলাদেশ ছাত্রলীগের নেতা হয়ে তৃণমূল থেকে উঠে আসা একজন নেতার নাম।
আমরা জানি বিগত নির্বাচনে গভীর ষড়যন্ত্রের মাধ্যমে ভোট কারচুপি করে আওয়ামীলীগের বিজয়কে ছিনিয়ে নেয়া হয়েছিল এবার সেসব ষড়যন্ত্রের বিরুদ্ধে ঐক্যবদ্ধ থাকতে তিনি ছাত্রলীগের সকল স্তরের নেতৃবৃন্দের প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে উদ্বোধনী বক্তৃতায় বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি, সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেন, বিগত নির্বাচনে রাঙ্গামাটিতে অস্ত্রের মাধ্যমে ভোট ডাকাতি করে আওয়ামীলীগের নিশ্চিত বিজয়কে ছিনিয়ে নিয়েছিল এখানকার আঞ্চলিক রাজনৈতিক দলের নেতারা। তারা ষড়যন্ত্র অব্যাহত রেখে বাম রাজনৈতিক দলের ছত্রছায়ায় থেকে আওয়ামীলীগের বিরুদ্ধে এখন আবার নতুনভাবে ষড়যন্ত্র চালানোর পায়তারা করছে।

জনগন এবার এসব ষড়যন্ত্রকারীদের আর সে সুযোগ দিবেন না বলে উল্লেখ করে দীপংকর তালুকদার বলেন, গত নির্বাচনে ৫৩টি ভোট কেন্দ্রে অস্ত্র দিয়ে মানুষকে জিম্মি রেখে মানুষের ভোটাধিকার হরণ করেছিল। আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকল ষড়যন্ত্রকে প্রতিহত করে জনগন নৌকায় ভোট প্রদান করে এ আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উপহার দিবেন বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানের পূর্বে প্রাক্তণ ছাত্রলীগের নেতা কর্মীদের নিয়ে রাঙ্গামাটি সরকারী বিশ^বিদ্যালয় থেকে একটি বিশাল র‌্যালী শুরু রাঙ্গামাটি ক্ষুদ্র নৃ তাত্তি¡ক জনগোষ্ঠীর ইনষ্টিটিউটে এসে সমাবেশে মিলিত হয়। অনুষ্ঠানে বর্তমান ছাত্রলীগের নেতৃবৃন্দসহ সকলেই অংশগ্রহন করেন। অনুষ্ঠানে হাজারো ছাত্রলীগের পূণর্মিলনী অনুষ্ঠানটি সকলের মিলনমেলায় পরিনত হয়।