আওয়ামীলীগের জাতীয় নির্বাচনী পরিচালনা কোর কমিটিতে দীপংকর তালুকদার

707

 

নিজস্ব প্রতিনিধি – একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে বাংলাদেশ আওয়ামীলীগ কর্তৃক জাতীয় নির্বাচন পরিচালনার জন্য গঠিত কোর কমিটিতি স্থান পেয়েছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রাক্তন প্রতিমন্ত্রী, কেন্দ্রীয় আওয়ামীলীগের কার্যকরী কমিটির সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের সভাপতি দীপংকর তালুকদার।

বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় নির্বাচনী পরিচালনা কমিটিতে রাঙ্গামাটি পার্বত্য জেলাসহ তিন পার্বত্য জেলায় দলীয় কর্মকান্ডে একসময় চষে বেড়ানো আওয়ামীলীগের এই ত্যাগী নেতা দীপংকর তালুকদারের স্থান পাওয়াকে অনেক বড় রাজনৈতিক মূল্যায়ন বলে মনে করছেন স্থানীয় আওয়ামীলীগ ও সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।
বাংলাদেশ আওয়ামীলীগের ৩৩ সদস্যের কোর কমিটিতে চট্টগ্রাম বিভাগ থেকে দীপংকর তালুকদারসহ ৫জন নেতাকে অন্তর্ভূক্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছেন ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, ড. হাছান মাহমুদ, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রাম বিভাগ থেকে স্থান পাওয়া এই শীর্ষ নেতারা চট্টগ্রামের পাশাপাশি সারাদেশে আওয়ামীলীগের নির্বাচনী কার্যক্রমে ভূমিকা পালন করবেন বলে জানান বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। তিনি আরো জানান, বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচনী ইস্যুতে দায়িত্ব পালনের জন্য আরো ১৫টি সাব কমিটি গঠন করা হয়েছে। এসব সাব কমিটিগুলো তদারকি করবেন বাংলাদেশ আওয়ামীলীগের পক্ষ থেকে গঠিত ৩৩সদস্যের কোর কমিটি।

বাংলাদেশ আওয়ামীলীগের একাদশ জাতীয় সংসদ নির্বাচন-২০১৮ এর জাতীয় নির্বাচন পরিচালনা কমিটির গঠিত কোর কমিটি হচ্ছে-১. চেয়ারম্যান- শেখ হাসিনা এমপি, সভাপতি, বাংলাদেশ আওয়ামীলীগ। ২. কো- চেয়ারম্যান- এইচ টি ইমাম। ৩. সদস্য সচিব- ওবায়দুল কাদের এমপি, সাধারন সম্পাদক, বাংলাদেশ আওয়ামীলীগ।
কোর কমিটির সদস্যবৃন্দ পর্যায়ক্রমে- বেগম সাজেদা চৌধুরী এমপি, আমির হোসেন আমু এমপি, তোফায়েল আহমেদ এমপি, বেগম মতিয়া চৌধুরী এমপি, শেখ ফজলুল করিম সেলিম, কাজী জাফর উল্লাহ, মোহাম্মদ নাসিম এমপি, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, সৈয়দ আশরাফুল ইসলাম এমপি, ড. আব্দুর রাজ্জাক এমপি, ড.মশিউর রহমান, শেখ হেলাল উদ্দিন এমপি, সজীব ওয়াজেদ জয়, মোঃ রশিদুল আলম, লেঃ কর্ণেল (অবঃ) মুহাম্মদ ফারুখ খান এমপি, এইচ এম আশিকুর রহমান এমপি, মাহবুবউল আলম হানিফ এমপি, ডা.দীপু মণি এমপি, নূর-ই-আলম চৌধুরী(লিটন)এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি, আব্দুর রহমান এমপি, আ.ফ.ম বাহাউদ্দিন নাছিম এমপি, ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী(নওফেল), ড.হাছান মাহমুদ এমপি, শেখ সালাহ উদ্দিন জুয়েল, ড. আবদুস সোবহান গোলাপ, আখতারুজ্জামান, দীপংকর তালুকদার, এড.এবিএম রিয়াজুল কবীর কাওছার, ব্যরিষ্টার বিপ্লব বড়ুয়া ।
এ বিষয়ে বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ জানান, ৩৩সদস্যের কোর কমিটির চেয়ারম্যান, কো- চেয়ারম্যান ও সদস্য সচিব ছাড়া কমিটির বাকি সবাই সদস্য। এছাড়া কোর কমিটির সদস্যরা আবার বিভিন্ন উপ-কমিটির দায়িত্ব ও পালন করবেন বলে তিনি জানান।