২৮ অক্টোবর পার্বত্য কমপ্লেক্সের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

1275

নিজস্ব প্রতিবেদক- পার্বত্যবাসীর বহুল প্রত্যাশিত পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সের উদ্বোধন করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ২৮অক্টোবর এক দশমিক ৯৪ একর জমির উপর গড়ে উঠা পার্বত্য কমপ্লেক্সের উদ্বোধন করা হবে। পার্বত্য কমপ্লেক্স উদ্বোধনকে ঘিরে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভিন্ন কর্মসূচী গ্রহন করা হয়েছে ।

রাজধানীর বেইলি রোডে পার্বত্য চট্টগ্রামের ঐতিহ্যের সমন্বয়ে দৃষ্টিনন্দন পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সের নির্মাণ কাজ প্রায় শেষ। ২০১৬সালের ৮মে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সের ভিত্তিফলকের উন্মোচন করেন।

বর্তমান সরকারের অর্থায়নে ১৯৬ কোটি টাকা ব্যয়ে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স এর নির্মাণ কাজ শেষ করা হয়। আগামী ২৮ অক্টোবর পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এর সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ কমপ্লেক্সের উদ্বোধন করবেন।

অনুষ্ঠানে সরকারের মন্ত্রী, প্রতিমন্ত্রী,বিদেশী কুটনীতিকগনসহ সরকারের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত থাকবেন। এ ছাড়া অনুষ্ঠানে পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমাসহ পার্বত্য চট্টগ্রামের বিশিষ্ট ব্যক্তিবর্গরা উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে ডরমেটরি, প্রশাসনিকভবন, মালটিপারপাস হল,মিউজিয়াম, লাইব্রেরী ছাড়াও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যানের বাসভবন নির্মাণ করা হবে। এছাড়া তিন পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও তিন সার্কেল প্রধানের ঢাকা অবস্থানকালীন সময়ে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্সে থাকার ব্যবস্থা থাকবে।

এছাড়া পার্বত্য কমপ্লেক্সে সাধারন বিশ্রামাগারের ও ব্যবস্থা থাকবে, সেখানে পার্বত্য অঞ্চলে বসবাসরত মানুষ স্বল্প ভাড়ার মাধ্যমে যখন খুশি এসে বিশ্রাম নিতে পারবেন।
পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, পার্বত্য চট্টগ্রামের মানুষের সঙ্গে সমতলের মানুষের মধ্যে সম্প্রীতির সেতুবন্ধন তৈরীতে পার্বত্য চট্টগ্রাম কমপ্লেক্স গুরুত্বপুর্ন ভূমিকা পালন করবে।