নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান এ্যাড.শক্তিমান চাকমা হত্যাকান্ডে জড়িত ৪ জন আটক

629

নিজস্ব প্রতিবেদক – রাঙ্গামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. শক্তিমান চাকমা হত্যা মামলায় জড়িত থাকার দায়ে ৪ জনকে আটক করা হয়েছে। বুধবার বিকেলে তাদের আটক করা হয়।

আটককৃতদের বুধবার বিকেলে রাঙ্গামাটি আদালতে হাজির করা হলে রাঙ্গামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ জাহেদ এর আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

কোর্ট পুলিশ পরিদর্শন মোঃ ইসরাফিন মজুমদার জানান, নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান শক্তিমান চাকমার হত্যা মামলার সথে জড়িত থাকার প্রমান পাওয়ায় কাউখালী উপজেলা শাখার জে এস এস সভাপতি সুভাষ চাকমা ও জে এস এস সমর্থিত চঙ্গরাম দেওয়ান, রীতু চাকমা, জ্যোতি ময় চাকমাকে রাঙ্গামাটি চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে হাজির করা হলে বিজ্ঞ আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণ করে। ৩০ অক্টোবর এই মামলার পরবর্তী শুনানীর দিন ধার্য্য করা হয়েছে।

এ বিষয়ে নানিয়ারচর উপজেলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ আব্দুল লতিফ জানান, নানিয়ারচর উপজেলার শক্তিমান চাকমার হত্যাকান্ডের সাথে জড়িত থাকার প্রমান পাওয়ায় অভিযান চালিয়ে তাদের ৪ জনকে আটক করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালের ৩ মে রাঙ্গামাটির নানিয়ারচরের উপজেলা পরিষদ কার্যালয়ের সম্মুখে উপজেলা পরিষদ চেয়ারম্যান এ্যাড. শক্তিমান চাকমাকে অস্ত্রধারী সন্ত্রাসীরা ব্রাশ ফায়ারে করে হত্যা করে।
এই হামলায় তৎকালীন উপজেলা চেয়ারম্যানের সহকারী রূপন চাকমা ও আহত হয়। হামলা পরবর্তী এ ঘটনায় হত্যা মামলায় বেশ কয়েকজনকে আসামী করে মামলা দায়ের করা হয়।