দরিদ্র শিক্ষার্থীদের মাঝে ছাত্র সমাবেশের মাধ্যমে পিবিসিপি’র বই বিতরন

386

দরিদ্র শিক্ষার্থীদের মাঝে পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার ছাত্র সমাবেশ ও বই বিতরন অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার সকালে মানিকছড়ি কাঠ ব্যবসায়ী সমিতির হলরুমে এ এ  ছাত্র সমাবেশ ও বই বিতরন অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ উদ্দেগে এ সমাবেশ ও বই বিতরন অনুষ্ঠিত হয়।

পার্বত্য বাঙালী ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখার প্রচার সম্পাদক আব্দুলাহ্ আল মোমেন এক প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

জেলা সভাপতি মোঃ জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য নাগরিক পরিষদের রাঙামাটি জেলা ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জামাল উদ্দিন,প্রধান অতিথি হিসেব উপস্থিত ছিলেন পার্বত্য বাঙালি ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মোঃ আলমগীর হোসেন , জেলা ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক আব্দুল মান্নানের উপস্থাপনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মানিকছড়ি কাঠ ব্যবসায়ী কল্যান সমিতির সাধারন সম্পাদক মোঃ ছগির আহম্মেদ, সংগঠনের জেলা প্রচার সম্পাদক আব্দুলাহ্ আল মোমেন, পিবিসিপির জেলা সাংস্কৃতিককা সম্পাদক মোঃ আল আমিন, জেলা সদস্য জাবেদ প্রমূখ ।

সমাবেশে বক্তারা বলেন পার্বত্য চট্টগ্রাম নিয়ে দীর্ঘিদন ধরে অবৈধ অস্ত্রধারী সন্ত্রাসীরা বিভিন্ন ষড়যন্ত্র করে আসছে তারই ধারাবাহিকতায় পার্বত্যাঞ্চলে খুন,হত্যা, ধর্ষণ, অপহরন, চাঁদাবাজী, মুক্তিপণ সহ বিভিন্ন অপকর্মে লিপ্ত রয়েছে উপজাতি সন্ত্রাসীরা।

বিজ্ঞপ্তিতে বলা আরো বলা হয়, বাংলাদেশ থেকে পার্বত্যাঞ্চলকে আলাদা রাষ্ট জুম্মল্যান্ড প্রতিষ্ঠা করার গভীর ষড়যন্ত্রে লিপ্ত তারা। পৃথিবীর ইতিহাসে এমন কোন জাতি খুজে পাওয়া যাবেনা যারা শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠার বিরোধীতা করে কিন্তু অত্যান্ত দুখের বিষয় হলেও সত্য পার্বত্য চট্টগ্রামে মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় স্থাপনের ক্ষেত্রে সে রকম ঘটনাই ঘটেছে। সন্তুলারমা সরকারে সাথে চুক্তি করে সে নিজই চুক্তি ভঙ্গকরে সরকারী সকল সুযোগ-সুবিধা ভোগ করে সরকারের বিরুদ্ধেই অবস্থান নিয়েছে।

এসব ষড়যন্ত্র মোকাবেলা করতে পার্বত্য বাঙালি ছাত্র পরিষদসহ পার্বত্য বাঙালীদের সাথে নিয়ে দূর্বার আন্দোল গড়ে তুলার হুমকি দেন।

বক্তারা ১৯৯৬ সালে বাঘাইছড়ি উপজেলার পাকুয়াখালীতে ৩৫কাঠুরিয়া হত্যার বিচারসহ পার্বত্য চট্টগ্রামে সংঘঠিত সকল হত্যাকান্ডের বিচার দাবি করেন। এবং তাদের স্বজনদের যোগ্যতা অনুসারে বিশেষ কোটা চাকুরি দাবি করেন।

নেতৃবৃন্দরা পার্বত্য চট্টগ্রাম নিয়ে সকল প্রকার ষড়যন্ত্রের বিরুদ্ধে প্রতিবাদে ছাত্র সমাজকে ঐক্যবদ্ধ হয়ে ছাত্র পরিষদের সাথে আন্দোলনে সামীল হওয়ার আহবান জানান। (প্রেস বিজ্ঞপ্তি)