স্কুল-কলেজ ও মাদ্রাসার সামনে জেব্রা ক্রসিং অঙ্কিত করলো ছাত্রলীগ

693

কাউখালি প্রতিনিধি: রাঙামাটি কাউখালী উপজেলায় অবস্থিত সৃজনী ট্রাস্ট স্কুল এন্ড কলেজ ও বেতবুনিয়া উচ্চ বিদ্যালয় এবং বেতবুনিয়া মঈনুল উলুম আলিম মাদ্রাসাসহ বেশ কয়েটি স্কুল-কলেজের সামনে ও গুরুত্বপূর্ণ স্থানে সড়ক দূর্ঘটনা রোধে অঙ্কিত হল জেব্রা ক্রসিং।

গত শনিবার ও আজ রবিবার দিনব্যাপী রাঙামাটি কাউখালি উপজেলার বেতবুনিয়া ছাত্রলীগের সভাপতি সালাহ উদ্দিন হামিদ মনজু ও সাধারন সম্পাদক থুইশিপ্রু মারমার উদ্যোগে ও নেতৃত্বে এ জেব্রা ক্রসিং অঙ্কিত হয়।

এসময় ছাত্রলীগের নেতৃবৃন্দ জানান, গতকাল থেকে সড়ক দূর্ঘটনা রোধে স্কুল-কলেজসহ বিভিন্ন পয়েন্টে এই জেব্রা ক্রসিং অঙ্কিত হয়।

তারা আরো বলেন, পর্যায়ক্রমে আমরা কাউখালি বেতবুনিয়যসহ সবকটি স্কুল ও কলেজের সামনে জেব্রা ক্রসিং ও স্পিড ব্রেকার নির্মাণ ও পাশাপাশি যেসব স্থানে জেব্রা ক্রসিং’র রং উঠে গেছে সেগুলো রং করে দেয়া হবে এবং যেখানে স্পিড ব্রেকার নেই সেখানে নির্মাণ করার জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নিবেন বলে জানান।

এছাড়াও তারা জানান, শহরের গুরুত্বপূর্ণ এলাকায় যান চলাচলে শৃঙ্খলা নিশ্চিত করতেও কাজ যাচ্ছে উপজেলা ছাত্রলীগ। জেব্রাক্রসিং নির্মাণের পাশাপাশি তা সম্পর্কে পথচারী ও শিক্ষার্থীদেরও সচেতন করা হয়েছে। এছাড়া বিভিন্ন যানবাহন ও পরিবহন চালকদের জেব্রাক্রসিং সম্পর্কে ধারণাও দেয়া হয়েছে। যেন তারা নিয়ম মেনে চলাচল করতে পারে।

শিক্ষার্থীদের নিরাপদে রাস্তা পারাপার করার এ পদক্ষেপ প্রশংসা অর্জন করে অধ্যয়নরত শিক্ষার্থী ও সকল শ্রেণি-পেশার জনগন