রাঙামাটির হোটলগুলোতে খাবার রুচিপূর্ণ ও মান-সম্মত করার পরামর্শ দীপংকর তালুকদারের

1333

নিজস্ব প্রতিবেদক: পার্বত্য অঞ্চলের পর্যটন শহর রাঙামাটি। এখানে প্রতিদিন পর্যটন কম বেশি আসে উল্লেখ করে পার্বত্য চট্টগ্র্রাম বিষয়ক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বলেছেন, রাঙামাটিতে পর্যটকদের খাবারের একমাত্র উপায় রাঙামাটির হোটল-মোটেলগুলো। তাই তিনি হোটেলে পর্যটকদের সহ সকলের জন্য রুচিপূর্ণ ও মান-সম্মত খাবার তৈরী করার আহবান জানান।

আজ ২৮শে সেপ্টেম্বর শক্রবার বিকালে রাঙামাটি শহরের শফিকলোনী সংলগ্ন প্রধান সড়কের পাশে মক্কা মদিনা হোটেলের শুভ উদ্ধোধন কালে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, প্রাকৃতিক সৌন্দেয্যের পাশাপাশি পর্যটকরা রুচিপূর্ণ ও মান-সম্মত খাবার পেলে খুশি হবেন এবং রাঙামাটিকে ভালো করে মনে রাখবেন। এতে রাঙামাটি অর্থনৈতিক ভাবে লাভবান হবে।

হোটেলে অস্বাস্থ্যকর পরিবেশে রান্না, অপরিচ্ছন্নভাবে খাবার সংরক্ষণ , নোংরা জায়গায় খাবার রাখা, পরিবেশনে স্বাস্থ্যবিধি না হয় মত তিনি সেসব বিষয়ে লক্ষ রাখার নির্দেশ দেন।

এসময় মক্কা মদিনা হোটেলের স্বত্তাধিকারী মোঃ তোবারক সওদাগর বলেন, রাঙামাটি পর্যটন কেন্দ্রীক শহর। আমরা সব সময় খাবারের মান সন্তোষজনক রাখবো এবং মান সম্মত সেবা দিয়ে যাবো। স্বাস্থ্যসম্মত খাদ্য হলেই চলে না, পরিবেশনে দরকার পরিচ্ছন্নতা। সেই বিষয়টিও তারা মাথায় রেখে এগিয়ে যাবেন বলে জানান।