নির্বাচনকে ঘিরে ফেসবুকে অপপ্রচার, প্রতিবাদে সংবাদ সম্মেলন

396

নিজস্ব প্রতিবেদক: জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনকে ঘিরে প্রার্থীর বিরুদ্ধে নামে বেনামে নানান ভাবে ভুয়া ফেসবুক আইডি খুলে অপপ্রচার চালাচ্ছে একটি কুচক্রী মহল। শুক্রবার শহরের কাঁঠালতলীস্থ রাঙামাটি জার্নালিস্ট এসোসিয়েশনে উপস্থিত সংবাদ সম্মেলনে এসব অভিযোগ তুলে ধরেন রাজেশ বড়–য়া (রুমেল)।

রাজেশ অভিযোগ করে বলেন, আগামী ডিএসএ,র নির্বাচনে তার জনপ্রিয়তায় ইর্ষান্বিত হয়ে ফেসবুকে আপত্তিকর ভাষা ব্যবহার করে তাকে সামাজিকভাবে হেয় প্রতিপন্ন করার অপচেষ্টা করায় ক্ষোভ প্রকাশ করেন। একই সঙ্গে এই অপপ্রচারের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানান।

তিনি জানান, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। উক্ত ফেসবুক আইডিতে আমাকে নিয়ে যেসব তথ্য দেয়া হয়েছে তা মিথ্যা ও বানোয়াট।
এক প্রশ্নের উত্তরে তিনি জানান, এসব হীন কর্মকান্ড আমার প্রতিপক্ষ ছাড়া আর কেউ করতে পারে না। আমার জনপ্রিয়তা ঠেকাতে প্রতিদ্বন্ধি প্রার্থী এ ঘৃণ্য পথ বেছে নিয়েছেন বলেও তিনি জানান।

তিনি বলেন, আমার প্রতিপক্ষ একজন সরকারি চাকরিজীবী হয়ে কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেখে কি ভাবে জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে অংশ গ্রহন করে তা আমার বোধগম্য নহে। আমার বিরুদ্ধে অসত্য কথাবার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখায় আমি জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন কমিশন ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে বিষয়গুলো অবগত করার পরও কোন প্রতিকার পাইনি। আমার বিরুদ্ধে ফেসবুকে লিখালিখি বন্ধ করা না হলে আমি আইনী সহায়তা নিতে বাধ্য হবো।

সরকারি কর্মচারি জেলা ক্রীড়া সংস্থায় নির্বাচন করতে পারবে কি না এব্যাপারে জেলা প্রশাসক একেএম মামুনুর রশিদের কাছে মিডিয়া কর্মীরা জানতে চাইলে তিনি তাৎক্ষণিক ভাবে বিস্তারিত জানাতে পারেনি। তিনি বলেন চাকরি জীবীদের বিধি মালা দেখে ন তা বলতে হবে।

জেলা ক্রীড়া সংস্থার দায়িত্বে থাকা (বর্তমান) সাধারণ সম্পাদক বরুন বিকাশ দেওয়ান বলেন,সরকারি কর্মচারি জেলা ক্রীড়া সংস্থার নির্বাচনে অংশ নিতে পারবে কি না এই মূহুর্তে তা আমার জানা নাই।

প্রসঙ্গতঃ জেলা ক্রীড়া সংস্থার এবারের নির্বাচনে রীজেশ বড়ুয়া রুমেল অর্থ সম্পাদক পদে নির্বাচন করছেন। তার প্রতিদ্বন্ধি প্রার্থী বর্তমান কোষাধ্যক্ষ মনিরুল ইসলাম।আগামী ২৯ সেপ্টেম্বর জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন অনুষ্ঠিত হবে।