থানচিতে নিষেধাজ্ঞা অমান্যে ৫ পর্যটককে জরিমানা

34

থানচি প্রতিনিধিঃ-বান্দরবানে থানচি উপজেলা দেশ বিদেশী পর্যটকদের ভ্রমনের নিষেধাজ্ঞা অমান্য করে ভ্রমন করায় ৫ পর্যটকসহ এক পথ প্রদর্শককে মোট ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।
সোমবার (২০ মার্চ) সন্ধ্যা ৬টা উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও এবং উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহা: আবুল মনসুর ভ্রাম্যমান আদালতে জড়িমানা করা হয়।
পর্যটকরা হলেন কুমিল্লা জেলা বাসিন্দা হৃদয় কুমার রায় (২২), দীনবন্ধু কর্মকার (২৪), সাজ্জাদ হোসেন (২৫), সৌমেন মজুমদার (২৪) ও অপূর্ব দেবনাথ (২৩)।
পুলিশ ও প্রশাসনের সূত্রে জানা যায়, থানচি উপজেলা প্রশাসনের তালিকাভূক্ত পর্যটক পথ প্রদর্শক বুদ্ধি চন্দ্র ত্রিপুরা গত ১৫ মার্চ দুপুরে পর্যটন কেন্দ্র জিন্না পাড়ায় আমিয়াখুম, ঙাফাখুম, সাতভাইখুমসহ কয়েকটি পর্যটন কেন্দ্র ভ্রমনে যান। ৬ দিন ভ্রমনের পর সোমবার (২০ মার্চ) বেলা থানচি উপজেলা সদরের পৌছলে থানচি থানা পুলিশের উপসহকারী পরিদর্শক এস আই মো: ইমাম আলী থানচি বাজারে বিজিবি চেক পোষ্ট থেকে তাঁদের উপজেলা নির্বাহী কর্মকর্তা কার্যালয়ের হাজির করান।
এ সময় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ইউএনও মুহা: আবুল মনসুর তাদের জিজ্ঞাসাবাদ করলে তারা সকলে সত্যতা স্বীকার করায় পথ প্রদর্শক এক ১ হাজার ও ৫ জন পর্যটককে ১ হাজার টাকা করে মোট দুই হাজার টাকা জড়িমানা করে তাদের ছেড়ে দেয়া হয়।
উল্লেখ্য, ১৫ মার্চ সন্ধ্যা থেকে থানচি রুমা রোয়াংছড়ি তিন উপজেলা পর্যটকদের ভ্রমনের উপর অনিদিষ্টকালের জন্য নিষেধাজ্ঞা দিয়ে গনবিজ্ঞপ্তি প্রকাশ করেন মঙ্গলবার (১৪ মার্চ) রাতে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজির স্বাক্ষরীত এক গণবিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিৎ করে জানানো হয়।