বান্দরবানে সীমিত আকারে সনাতন ধর্মালম্বীদের জন্মাষ্টমী উদযাপন

142

বান্দরবান প্রতিনিধিঃ-করোনার সংক্রমণ রোধে গত বছরের মতো এবারও সনাতন ধর্মের প্রাণপুরুষ ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বান্দরবানে বড় ধরণের কোন আয়োজন করা হয়নি। শুধুমাত্র ধর্মীয় বিধি মেনে কেন্দ্রীয় দূর্গা মন্দিরে সন্ধ্যায় গীতাপাঠ ও প্রার্থনা আর রাত ৮টায় অনুষ্ঠিত হবে ভগবান শ্রীকৃষ্ণের পূজা অর্র্চনা।
প্রতিবছর এই দিনে ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমীর উপলক্ষে মহাশোভাযাত্রা, ধর্মীয় আলোচনা সভা, পূজা অর্র্চনা, মহানামযজ্ঞ, প্রসাদ বিতরণসহ নানান ধর্মীয় অনুষ্টানমালার আয়োজন করতো বান্দরবান কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন পরিষদ, তবে করোনার কারণে এবার শুধুমাত্র পূজা অর্র্চনার জন্য স্বাস্থ্যবিধি মেনে ভক্তদের মন্দিরে প্রতিমা পরিদর্শনে সীমিত সময়ে অবস্থানের ব্যবস্থা করেছে আয়োজকেরা।
বান্দরবান কেন্দ্রীয় জন্মাষ্টমী উদযাপন পরিষদ এর সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সনজয় জানান, করোনার কারণে এবারে বান্দরবানে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে বড়ধরণের কোন আয়োজন নেই। সোমবার (৩০ আগস্ট) সকাল থেকে বান্দরবান কেন্দ্রীয় দুর্গা মন্দিরে সকালে কোন আয়োজন না থাকলে ও সন্ধ্যা ৬টায় সীমিত পরিসরে স্বাস্থ্যবিধি মেনে গীতাপাঠ অনুষ্টিত হবে।
সাধারণ সম্পাদক সুজন চৌধুরী সনজয় আরো জানান, সন্ধ্যা ৭টায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবান কেন্দ্রীয় দুর্গা মন্দিরে ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, এই সময় মন্ত্রী শ্রীকৃষ্ণের প্রতিমা পরিদর্শন শেষে প্রদীপ প্রজ্জলন করে এক কেক কাটা অনুষ্টানে অংশ নেবেন।