রাঙ্গামাটি শহরের দারুস সালাম একাডেমি হেফজ খানা ও এতিম খানা পরিদর্শন করলেন জেলা প্রশাসক

107

নিজস্ব প্রতিবেদক, রাঙ্গামাটিঃ-রাঙ্গামাটি শহরের মধ্যে কাঁঠালতলীস্থ দারুস সালাম ইসলামিক একাডেমি হেফজ খানা ও এতিম খানা পরিদর্শন করেছেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। সোমবার (৩০ আগষ্ট) দুপুরে কোমল মতি কচিঁকাঁচা শিশুদের দেখতে আসেন রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান। এসময় তিনি প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদ, অধ্যক্ষ, অভিভাবক ও কোমলমতি শিশুদের সাথে মতবিনিময় সভায় মিলিত হন।
রাঙ্গামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মিজানুর রহমান প্রতিষ্ঠানটির স্বার্থে ও সকলের উদ্দেশ্যে বলেন, এখানে যারা পড়াশুনা করেন সবাই কোরআনের পাখি। এই কোনআনের পাখিদের সাথে আমি সব সময় থাকব ও আছি। প্রতিষ্ঠানটির যে কোন সমস্যায় আমার সার্বিক সহযোগিতা বজায় থাকবে। দ্বীনি শিক্ষা অর্জন করা প্রতিটি নারী পুরুষের উপর ফরজ করে দিয়েছেন আল্লাহ। তাই সবাইকে দ্বীনি শিক্ষার উপর আমল করার তৌফিক দান করুক। তিনি বলেন, এই প্রতিষ্ঠানের জমি সমস্যা আছে সেটা আমি আগে জানতামনা। জমির সমস্যা ও সমাধান করা হবে। জেলা প্রশাসক এই প্রতিষ্ঠানটির উত্তর উত্তর উন্নতি ও মঙ্গল কামনা করেন।
জেলা প্রশাসকের উপস্থিতিতে ৮জন কোমলমতি শিশুকে কোরআনে হাফেজ এর ছবক দেন প্রতিষ্ঠান প্রধান মাওলানা সামসুল আলম। এসময় জেলা প্রশাসক ও অনুষ্ঠানের প্রধান অতিথির হাতে সৌজন্যমূলক একটি অভিনন্দন শুভেচ্ছা ক্রেস তুলে দেন প্রতিষ্ঠানের পরিচালনা কমিটির নেতৃবৃন্দ।
এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মামুন, জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) মোঃ বোরহান উদ্দিন মিঠু, সাংবাদিক এম.কামাল উদ্দিন, পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ জামাল উদ্দিন, জেলা প্রশাসকের সিএ মোঃ আবু বক্কর সিদ্দিক, প্রতিষ্ঠানের সভাপতি মোঃ লিটন, প্রতিষ্ঠান প্রধান মাওলানা মোঃ সামসুল আলম, হাফেজ মোঃ আবদুল্লাহসহ ছাত্র-ছাত্রীদের অভিভাবক। পরে জেলা প্রশাসক এতিম খানার শিশুদের মধ্যে মিষ্টি বিতরণ ও পুরস্কার বিতরণ করেন। সবশেষ এ শোকের মাসে জাতির পিতাসহ সকলের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা করেন অধ্যক্ষ মাওলানা মোঃ সামসুল আলম।