বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে স্বাস্থ্যখাতের ব্যাপক উন্নয়ন হয়েছে-সুবির কুমার চাকমা

16

॥ নিজস্ব প্রতিবেদক ॥
বর্তমান আওয়ামীলীগ সরকারের আমলে স্বাস্থ্যখাতের ব্যাপক উন্নয়নের ফলে শিশু ও মাতৃমৃত্যু হার হ্রাস পেয়েছে বলে মন্তব্য করেছেন, রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ও স্বাস্থ্য বিভাগের আহবায়ক সুবির কুমার চাকমা। তিনি বলেন, পার্বত্য দূর্গম এলাকাগুলোতে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে স্বাস্থ্য বিভাগের সকলকে আন্তরিক ভাবে কাজ করতে হবে। তিনি বলেন, আমাদের আন্তরিকতা থাকলে কোন মানুষ স্বাস্থ্য সেবা থেকে কখনোই বঞ্চিত হবে না বলে জানান তিনি।
শনিবার (৬ এপ্রিল) সকালে স্বাস্থ্য অধিকার নিশ্চিতে কাজ করি এক সাথে এ শ্লোগানে বিশ্ব স্বাস্থ্য দিবসের আলোচনা সভায় তিনি এ কথা বলেন।
রাঙ্গামাটি সিভিল সার্জন ডাঃ নীহার রঞ্জন নন্দীর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় ডেপুটি সিভিল সার্জন অমিত দে, রাঙ্গামাটি সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা বিনোদ শেখ চাকমা, সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. আবু ফয়সাল, সিনিয়র হেলথ ডিভিশন অফিসার খোকন চাকমাসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
রাঙ্গামাটি জেলা পরিষদের সদস্য ও স্বাস্থ্য বিভাগের আহবায়ক সুবির কুমার চাকমা আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতেই বাংলাদেশের স্বাস্থ্য খাতের উন্নয়ন ও চিকিৎসা বিজ্ঞানের গবেষনায় বৈপ্লবিক পরিবর্তন শুরু হয়েছিল। জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সফল নেতৃত্বের মাধ্যমে দেশের অর্থনৈতিক উন্নয়নের পাশাপাশি স্বাস্থ্যখাতে ব্যাপক উন্নয়ন বাস্তবায়িত হয়েছে। ফলে গত ১৫ বছরে শিশু ও মাতৃমৃত্যু, জনসংখ্যা বৃদ্ধির হার হ্রাস, গড় আয়ু বৃদ্ধিসহ উল্লেযোগ্য অগ্রগতি সাধিত হয়েছে।
এর আগে রাঙ্গামাটি শহরে সচেতনতা মুলক বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে বের হয়ে পুনরায় সিভিল সার্জন কার্যালয়ে এসে শেষ হয়।