কোন ধরণের অস্ত্রধারীকে এই মুল ভুখন্ডে সন্ত্রাসী কর্মকান্ড করতে দেয়া হবেনা-স্বরাষ্ট্রমন্ত্রী

14

॥ বান্দরবান প্রতিনিধি ॥
তিন পার্বত্য জেলায় খুব শান্তির পরেবেশ ছিলো হঠাৎ করে একটি সশস্ত্র গোষ্ঠী নিজেদের অবস্থান জানান দেয়ার জন্য রুমাতে একটা ঘটনা ঘটিয়েছে, যারা এই ঘটনা ঘটিয়েছে তারা রাষ্ট্রের বিরুদ্ধে অবস্থান নিয়েছে কাজেই রাষ্ট্র এখানে চুপ থাকতে পারেনা যা যা করনিয় আমরা সে ব্যবস্থা নেবো। আমরা এখানে র‌্যাব, পুলিশ, আনসার, বিজিবি বৃদ্ধি করবো, আইন শৃঙ্খলা রক্ষাত্বে প্রয়োজনীয় সবই করবো। প্রধানমন্ত্রী সামরিক বাহিনীকে একটা নির্দেশনা দিয়েছে সবাই মিলে একটা যৌথ অভিযান চালানো সেটাও চলবে।
শনিবার (৬ এপ্রিল) সকালে বান্দরবানের রুমায় সোনালী ব্যাংক ও রুমা উপজেলা কমপ্লেক্স পরিদর্শন শেষে বান্দরবান সার্কিট হাউসে মতবিনিময় সবায় তিনি এসব কথা বলেন।
স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, বান্দরবানে কোন ধরণের অস্ত্রধারীকে কোন ধরনের সন্ত্রাসীকে কোন ধরনের চাঁদাবাজিকে আমাদের এই মুল ভুখন্ডে এই ধরনের কর্মকান্ড করতে দেয়া হবেনা, যারা এধরনের ঘটনা ঘটাচ্ছে তারা যদি বিদেশেও থাকে আমরা ইন্টারর পোলের মাধ্যমে এনে তাদের বিচার করবো, আমরা জনগনের সরকার জনগণের বিরুদ্ধে কোন অবস্থান নিয় না জনগন যদি মনে করে এই শান্তির ডাইলক চালিয়ে যেতে হবে তাহলে অবশ্যই চালিয়ে যাবো।
এ সময় উপস্থিত ছিলেন-পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, বীর বাহাদুর উশৈসিং এমপি, বিজিবি’র মহাপরিচালক মেজর জেনারেল মোহাম্মদ আশরাফুজ্জামান সিদ্দিকী, আনসার প্রধান মেজর জেনারেল একেএম আমিনুল হক, পুলিশ প্রধান (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার মেহেদী হাসান, জেলা প্রশাসক শাহ মোজাহিদ উদ্দীন, পুলিশ সুপার সৈকত শাহীন এবং সরকারি বিভিন্ন দপ্তরের ঊর্ধ্বতন কর্মকর্তারা।
উল্লেখ্য, মঙ্গলবার (২ এপ্রিল) পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) শতাধিক অস্ত্রধারী সন্ত্রাসী রাত সাড়ে ৯টার দিকে এসে রুমা ইউএনও অফিসসংলগ্ন মসজিদ ও ব্যাংক ঘেরাও করে।
পরে তারা সোনালী ব্যাংকের টাকাসহ ডিউটিরত পুলিশ ও আনসার সদস্যদের ১৪টি অস্ত্র ছিনিয়ে নিয়ে যায়। পরে তারা যাওয়ার সময় রুমা সোনালী ব্যাংকের ম্যানেজার নিজাম উদ্দিনকে অপহরণ করে।
পরের দিন বুধবার (৩ এপ্রিল) থানচি উপজেলা শহরের সোনালী ও বাংলাদেশ কৃষি ব্যাংকের শাখায় ডাকাতি হয়।
রুমার ঘটনার পরপর যৌথ অভিযান চালিয়ে (৪এপ্রিল) রুমা উপজেলার সোনালী ব্যাংক শাখার অপহৃত ম্যানেজার নেজাম উদ্দীনকে অক্ষত অবস্থায় উদ্ধার করে র‌্যাব ও সেনাবাহিনী।