নানিয়ারচরে অসহায় দুস্থদের মাঝে সেনাবাহিনীর ঈদ উপহার ও বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান

16

॥ নানিয়ারচর প্রতিনিধি ॥
রাঙ্গামাটির নানিয়ারচরে পবিত্র ঈদুল ফিতরকে সামনে রেখে ২’শতাধিক অসহায় দুস্থ মানুষের মাঝে ঈদ উপহার (খাদ্য সামগ্রী) এবং বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করেছে নানিয়ারচর জোন (১০ বীর)।
বৃহস্পতিবার (৪ এপ্রিল) সকালে ”সম্প্রীতি ও উন্নয়ন প্রকল্প” এর আওতায় বাংলাদেশ সেনাবাহিনী নানিয়ারচর জোন কর্তৃক এই কর্মসূচির আয়োজন করা হয়।
জোনের আওতাধীন নানিয়ারচর মডেল উচ্চ বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে অনুষ্ঠিত কর্মসূচিতে উপস্থিত থেকে ৭৫টি গরীব ও অসহায় পরিবারের মাঝে সেনাবাহিনীর ঈদ উপহার (খাদ্য সামগ্রী) বিতরণ করেন, নানিয়ারচর জোন কমান্ডার লেঃ কর্ণেল তামজিদুর রহমান চৌধুরী, পিএসসি। এসময় নানিয়ারচর জোন ক্যাপ্টেন (ভারপ্রাপ্ত জোন উপ-অধিনায়ক) আসিফুর রহমান উপস্থিত ছিলেন।
এছাড়াও জোনের আরএমও কর্তৃক বিভিন্ন দূর্গম এলাকা হতে আগত নারী, পুরুষ, শিশু ও বৃদ্ধাদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ঔষধ বিতরণ করা হয়। নানিয়ারচর জোন প্রতি সপ্তাহে মাদ্রাসা শিক্ষার্থীদের মাঝে খাবার সামগ্রী বিতরণ অব্যাহত রেখেছে। নানিয়ারচর জোনের এমন মানবিক কর্মকান্ডে স্থানীয় জনগণ সন্তোষ প্রকাশ করেছে।
এদিকে পর্যায়ক্রমে জোনের আওতাধীন বগাছড়ি, কুতুকছড়ি, ঘিলাছড়ি ও বুড়িঘাট এলাকার বিভিন্ন অসহায় ও হতদরিদ্র পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হবে বলে জোন সুত্র জানায়।
এবিষয়ে জোন কমান্ডার বলেন, বাংলাদেশ সেনাবাহিনী তথা নানিয়ারচর জোন তার দায়িত্বপূর্ণ এলাকায় ক্ষুদ্র নৃ-গোষ্ঠীসহ সকল জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে জনসাধারণের জীবনযাত্রার মান উন্নয়নে এমন মানবিক ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকাণ্ড পরিচালনা অব্যাহত রাখবে।