কাপ্তাইয়ে উপজেলা নির্বাচনের হাওয়া, সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

22

॥ কাপ্তাই প্রতিনিধি ॥
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষ হওয়ার পর কাপ্তাই উপজেলা নির্বাচনের হাওয়া বইতে শুরু করেছে। ইতোমধ্যেই উপজেলা আওয়ামী লীগের অনেক নেতার নামে নির্বাচনে প্রার্থী হওয়ার গুঞ্জন শুরু হয়েছে সর্বসাধারণের মধ্যে।
আসন্ন উপজেলা নির্বাচনকে সামনে রেখে ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়েছে। এবার দলীয় প্রতীক না থাকায় মুক্ত নির্বাচনে অংশগ্রহণের প্রস্ততি নিচ্ছেন সম্ভাব্য প্রার্থীরা। বিএনপি নির্বাচনে যাবে না বলে কেন্দ্রীয় ঘোষণা দেয়। কাপ্তাই উপজেলায় আওয়ামী লীগের ১১ জন প্রার্থী উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে ইতিমধ্যে সম্ভাব্য প্রার্থীরা কেন্দ্র ও জেলার নেতাদের সঙ্গে লবিং চালিয়ে যাচ্ছেন।
প্রার্থীরা কর্মী সমর্থকদের নিয়ে সাধারণ মানুষের সঙ্গে যোগাযোগ করছেন। কেউ কেউ উঠান বৈঠক, ইফতার পার্টিসহ বিভিন্ন পারিবারিক অনুষ্ঠানে যোগদান করে ভোট চাচ্ছেন। অনেকে ব্যানার টাঙ্গিয়ে ভোট চাইছেন। এদিকে নির্বাচনী তারিখ ঘোষণা না করলেও প্রার্থীরা প্রচার-প্রচারণা চালিয়ে যাচ্ছেন। আওয়ামী লীগের এসব সম্ভাব্য প্রার্থীরা গণসংযোগ শুরু করলেও এখনও পর্যন্ত দেখা মিলছে না অন্য কোন দলের নেতাদের।
কাপ্তাই উপজেলায় দ্বিতীয় ধাপে ২৩ মে নির্বাচন হওয়ার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে চেয়ারম্যান পদে লড়াইয়ে গণসংযোগ করছেন উপজেলা আওয়ামী লীগ সিনিয়র সহ-সভাপতি প্রকৌশলী থোয়াইচিং মং মারমা (সাবেক জেলা পরিষদ সদস্য), আনোয়ারুল ইসলাম চৌধুরী বেবী (উপজেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান), হাজী আব্দুল ওহাব (যুগ্মসম্পাদক উপজেলা আ. লীগ), মো. নাছির উদ্দিন (বর্তমান ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি), সুব্রত বিকাশ তনচংগ্যা ঝটিল (উপজেলা কৃষকলীগ সম্পাদক), বিপ্লব মারমা (সাবেক জাতীয় ফুটবলার ও ইউপি চেয়ারম্যান), নুর উল্যা ভুইয়া (উপজেলা আ. লীগ যুগ্মসম্পাদক), কামরুল হোসেন (ইউনিয়ন আ. লীগ সম্পাদক ও ঠিকাদার), ভাইসচেয়ারম্যান পদে আব্দুল হাই খোকন (উপজেলা যুবলীগ সাংগঠনিক সম্পাদক), ফারহানা আহমেদ পপি (উপজেলা মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক, এম,বি,এ), ও বিউটি হোসেন (মহিলা বিষয়ক সম্পাদক রাঙ্গামাটি সেচ্ছাসেবক লীগ)।
চেয়ারম্যান প্রার্থী আনোয়ার ইসলাম চৌধুরী বেবী জানান, ইউপি নির্বাচনে দল মত সকলের পাশে সুখে দুঃখে ছিলাম। আগামীতেও সকলের সুখে দুঃখে পাশে থাকতে চাই।
ভাইসচেয়ারম্যান প্রার্থী আব্দুল হাই খোকন জানান, আমি সকলের দোয়া চাই এবং সমাজের কাজ করতে চাই।
মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা আহমেদ পপি জানান, আমার পিতা ডা. আহমদ নবী চিকিৎসকের পাশাপাশি সাংবাদিকতা করেছেন।আমি চাই নির্বাচিত হয়ে সকলের সেবা করতে।
কাপ্তাই উপজেলার মোট ভোটার ৪৮ হাজার ৮ শত ৭৫ জন। পুরুষ ভোটার ২৫ হাজার ৬ শত ৯৪ জন ও মহিলা ভোটার রয়েছে ২৩ হাজার ১ শত ৮১ জন।