বান্দরবান সেনা রিজিয়নের ১৬ ইষ্ট বেঙ্গল রেজিমেন্টের উদ্যোগে মানবিক সহায়তা প্রদান

28

॥ থানচি প্রতিনিধি ॥
বান্দরবান সেনা রিজিয়ন’র উদ্যোগে ১৬ ইষ্ট বেঙ্গল রেজিমেন্ট এর সার্বিক তত্ত্বাবধানে শান্তি সম্প্রীতি উন্নয়ন কর্মসূচির আওতায় স্থানীয় অসহায়, দুঃস্থ ও সমস্যাপীড়িতদের মাঝে মানবিক সহায়তা, খাদ্য সামগ্রী এবং আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে সেলাই মেশিন ও শিশু শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে।
মঙ্গলবার (২ এপ্রিল) সকাল ১০টায় বাকলাইপাড়া সেনা ক্যাম্পে অসহায় গরীব ও দুঃস্থদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব খাদ্য সামগ্রী, শিক্ষা সামগ্রী, সেলাই মেশিন ও মানবিক সহায়তা প্রদান করেন, বান্দরবান সেনা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ মেহেদী হাসান এএফডব্লিউসি, পিএসসি।
রিজিয়ন কমান্ডার বলেন, সেনাবাহিনী প্রতিরক্ষার পাশাপাশি সব সময়ই হতদরিদ্র, অসহায় ও সমস্যা পীড়িত মানুষের পাশে এসে দাঁড়িয়ে তাদের সমস্যা দূর করতে নিরলস ভাবে চেষ্টা চালিয়ে আসছে। তিনি আরো বলেন, আমাদের লক্ষ্য হলো পার্বত্য চট্টগ্রামের জনগণের মাঝে সম্প্রীতি ও শান্তি সুনিশ্চিত করা। জাতি-ধর্ম, পাহাড়ি-বাঙালী নির্বিশেষে সকল অসহায় মানুষের জন্যই আমরা উদার মনে মুক্তহস্তে এ ধরণের সহায়তা বিতরণ করে থাকি।
এসময় সহায়তা সামগ্রী বিতরণে ১৬ ইস্টবেঙ্গল রেজিমেন্টের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল সরদার জুলকার নাইন পিএসসি ও বাকলাই পাড়া সেনা ক্যাম্পের ক্যাম্প কমান্ডারসহ পদস্থ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
উল্লেখ্য যে, স্থানীয় হত দরিদ্র, অসহায় ও দুস্থ পাহাড়িদের মাঝে আত্মকর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে বাকলাইপাড়া বম সম্প্রদায়ের মাঝে ২টি সেলাই মেশিন, এবং বাকলাইপাড়া, প্রাতাপারা ও বাসিরাম পাড়ার কোমলমতি শতাধিক শিক্ষার্থীদের মাঝে শিক্ষা সহায়ক সামগ্রী এবং দোলাচরণ, কংলাই ও কাইথন পাড়ার মুরং সম্প্রদায়ের শতাধিক পরিবারের খাদ্য ও দৈনন্দিন সামগ্রী বিতরণ করা হয়।