বৈসাবি উপলক্ষে খাগড়াছড়িতে ১০ দিনব্যাপী পণ্য প্রদর্শনী ও বিক্রয় মেলা শুরু

27

॥ খাগড়াছড়ি প্রতিনিধি ॥
খাগড়াছড়িতে স্থানীয় নারী উদ্যোক্তা নেটওয়ার্কের উদ্যোগে আসন্ন বৈসু-সাংগ্রাই-বিঝু (বৈসাবি) উপলক্ষে সমন্বয়ে ১০ দিনব্যাপী পণ্য প্রদর্শনী ও বিক্রয় মেলা শুভ উদ্বোধন করা হয়েছে।
শুক্রবার (২৯ মার্চ) সন্ধ্যায় জেলা শহরস্থ য়ংড বৌদ্ধ বিহার এলাকায় অরুনিমা কমিউনিটি সেন্টারে এ খাগড়াছড়ির নারী উদ্যোক্তা’র সভাপতি লাকী চাকমা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মেলার শুভ উদ্বোধন করেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী।
উদ্বোধনীর পরপরেই পাহাড়ের বিভিন্ন জনগোষ্ঠীদের ঐতিহ্যবাহী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এ মেলায় ৫০টি স্টল নিয়ে সাজানো হয়েছে। এতে পাহাড়ের ঐতিহঢবাহী বিভিন্ন ধরনের পণ্য সামগ্রী প্রদর্শন অনুষ্ঠিত হয়।
উদ্বোধনকালে প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী বলেন, পার্বত্য এলাকায় যে সকল নারী উদ্যোক্তাগণ পণ্য তৈরি করে থাকে। সেগুলো জেলা পরিষদের মাধ্যমে পার্বত্য চট্টগ্রাম মন্ত্রণালয়ে শো-রুমে পাঠানো ব্যবস্থা এবং সেগুলো পরিচিতি লাভ ও বিক্রয় করে দেওয়ার আশ্বাস দেন। এছাড়াও নারী উদ্যোক্তা সৃষ্টি ও তাদের কাজের কার্যক্রমগুলো আরও এগিয়ে নেয়ার জন্য জেলা পরিষদ সবসময় পাশে থাকার আশ্বাস দেন।
এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের সদস্য শতরুপা চাকমা, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরী, জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলা মং চৌধুরী প্রমুখ।