রাঙ্গামাটির রিজার্ভ বাজারে হিলমুন সুইটসকে ৩ লাখ টাকা জরিমানা

54

॥ নিজস্ব প্রতিবেদক ॥
রাঙ্গামাটি শহরে অস্বাস্থ্যকর পরিবেশে মিষ্টি ও বেকারির খাবার তৈরির অভিযোগে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের অভিযানে এক প্রতিষ্ঠানকে তিন লাখ টাকার জরিমানা করা হয়েছে।
রবিবার (১৮ ফেব্রুয়ারি) সকালে শহরের রিজার্ভ বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করে হিলমুন সুইটস বেকারিতে ময়লা দুর্গন্ধযুক্ত খাবার সংরক্ষণ ও বিপনন করার অভিযোগে মালিককে জরিমানা করা হয়।
রাঙ্গামাটি জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা মো. মুনতাসির মাহমুদ বলেন, ময়লা, দুর্গন্ধযুক্ত খাবার রাখা ও বিক্রয় করার অভিযোগে একটি মিষ্টির দোকানদারকে তিন লাখ টাকা জরিমানা করা হয়। তিনি বলেন, হিলমুন বেকারিতে মানব স্বাস্থ্যের ক্ষতিকর হতে পারে এইরুপ প্রস্তুতকৃত খাদ্যদ্রব্য পাওয়া যাওয়ায় সার্বিক পরিস্থিতি বিবেচনা করে ন্যুনতম এই জরিমানা করা হয়েছে।
তিনি বলেন, এ ধরণের অভিযান অব্যাহত রাখা হবে। অস্বাস্থ্য খাবার খেয়ে মানুষ যাতে অসুস্থ হয়ে না পড়ে সেই লক্ষ্যে এসব অভিযান পরিচালনা করা হচ্ছে।
অভিযানে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের নির্বাহী ম্যাজিস্ট্রেট আসিফ বিন ইকরাম, জেলা স্যানিটারি ইন্সপেক্টর শওকত আলী, রাঙ্গামাটি পৌরসভার স্যানিটারি ইন্সপেক্টর ফিরোজ আল মাহমুদ ও পুলিশের এইটি টিমসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
পরে অস্বাস্থ্যকর পরিবেশে সংরক্ষিত মিষ্টিগুলো পৌরসভার ময়লার গাড়ির মাধ্যমে বিনিষ্ট করতে নিয়ে যাওয়া হয়।