প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা দেশের এক ইঞ্চি জমি যাতে খালি না থাকে সেই লক্ষ্যে কাজ করতে হবে-চেয়ারম্যান সুদর্শন চাকমা

91

॥ বাঘাইছড়ি প্রতিনিধি ॥
অনাবাদি পতিত ও বসতবাড়ীর আঙ্গিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপনের লক্ষ্যে রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার ৮ ইউনিয়নের ১৫৬টি পরিবারের মাঝে বিভিন্ন প্রজাতির ফলজ ও সবজি চারা, বীজ সার বিতরণ করেছে উপজেলা কৃষি সম্পসারন অধিদপ্তর।
বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) সকাল ১১টার সময় উপজেলা কৃষি সম্পসারন অধিদপ্তর এর সামনে ১৪৮ পরিবারের মাঝে ফলজ ও সবজি চারা এবং ৮ পরিবারের মাঝে আদার বীজ, বালতিসহ কৃষি উপকরণ বিতরণ করেন।
এসময় উপস্থিত ছিলেন, বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা ও উপজেলা নির্বাহী অফিসার শিরীন আক্তার, পৌর মেয়র জমির হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা জাহিদুল ইসলাম।
এসময় উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা দেশের এক ইঞ্চি জমি যাহাতে খালি না থাকে সেই লক্ষ নিয়ে পারিবারিক পুষ্টি নিশ্চিত করার লক্ষ্যে এসব চারা, বীজ ও সার বিতরণ করা হয়েছে। এগুলোর যথাযথ ব্যবহারের মাধ্যমে প্রধানমন্ত্রীর ঘোষণা বাস্তবায়নে সবাইকে ভূমিকা রাখতে হবে। আমাদের মনে রাখতে হবে প্রকৃতিক দূর্যোগ মোকাবেলায় আমাদের যার যার সাধ্যমতে বাড়ির আশেপাশে খালি জায়গা বিভিন্ন জাতের গাছ রোপন করতে হবে। এতে যেমন নিজেদের কাজে লাগবে অন্যদিকে প্রকৃতিক দূর্যোগ সহনশীলতায় চলে আসবে।