পিবিআইয়ের প্রতিবেদন জাল: বাঘাইছড়ির আমতলী সাবেক ইউপি চেয়ারম্যান গ্রেফতার

50

॥ নিজস্ব প্রতিবেদক॥
পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) তদন্ত প্রতিবেদন জালিয়াতির অভিযোগ রাঙ্গামাটির বাঘাইছড়ি উপজেলার আমতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান রাসেল চৌধুরীকে গ্রেফতার করেছে পুলিশ।
বুধবার (২৯ নভেম্বর) দুপুরে জেলার লংগদু উপজেলার মাইনিমুখ থেকে তাকে গ্রেফতারের তথ্য দিয়েছে রাঙ্গামাটি পুলিশ সুপারের কার্যালয়।
পুলিশ সুপার মীর আবু তৌহিদ জানান, তদন্ত প্রতিবেদনের জালিয়াতির দায়ে সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীর বিরুদ্ধে আদালতে মামলা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।
বুধবার রাঙ্গামাটিতে মামলাটি দায়ের করা হয়। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীকে আদালতে তোলা হবে বলে জানিয়েছেন পুলিশ সুপার।
রাসেল চৌধুরী বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক। দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে গত সেপ্টেম্বরে দল থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।
পুলিশ জানিয়েছে, মামলায় পুলিশের তদন্ত প্রতিবেদনের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছিলেন আদালত। পিবিআই সে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার আগেই জাল একটি প্রতিবেদন আদালতে উপস্থাপন করেন সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরী। এটি পিবিআই ও আদালতের নজরে এলে তার বিরুদ্ধে মামলা হয় এবং সেই মামলাতেই গ্রেফতার হয়েছেন আলোচিত ইউপি চেয়ারম্যান রাসেল।
দলীয় নেতাকর্মীরা জানান, সর্বশেষ ইউপি নির্বাচনে রাসেল চৌধুরী আমতলী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ছিলেন। সেই নির্বাচনে রাসেলের প্রতিপক্ষে ভোটে দাঁড়ান করে রাসেলের বাবাও। ভোটে হেরে জামানত হারান নৌকার প্রার্থী রাসেল।
বাঘাইছড়ি উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সাবেক চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেন, গত ইউপি নির্বাচনে রাসেল নৌকার প্রতীকে ভোট করলে তার জামানত বাজেয়াপ্ত হয়। এমনকি সেই নির্বাচনে রাসেলের বাবাও ছেলের বিপক্ষে ভোট করেন। গত সেপ্টেম্বর মাসে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাকে বহিষ্কার করা হয়।
রাঙ্গামাটি পুলিশ সুপার মীর আবু তৌহিদ বলেন, তদন্ত প্রতিবেদন জালিয়াতির দায়ে আদালতের নির্দেশে বুধবার (২৯ নভেম্বর) সাবেক ইউপি চেয়ারম্যান রাসেল চৌধুরীর বিরুদ্ধে কোতোয়ালি থানায় মামলা হয়েছে। সেই মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।