খাগড়াছড়ি আসনে মনোনয়নপত্র দাখিল করলেন কুজেন্দ্র লাল ত্রিপুরা

86

॥ লিটন ভট্টাচার্য্য রানা, খাগড়াছড়ি ॥
উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আসন্ন দ্বাদশ সংসদীয় নির্বাচনে খাগড়াছড়ি ২৯৮নং আসনের মনোনয়নপত্র জমা দিয়েছেন টানা দুইবারের নির্বাচিত আওয়ামী লীগের নৌকা প্রার্থী কুজেন্দ্র লাল ত্রিপুরা।
বুধবার (২৯ নভেম্বর) সকালে দলীয় নেতা কর্মীদের সাথে নিয়ে কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি খাগড়াছড়ি জেলা প্রশাসক কার্যালয়ের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো.সহিদুজ্জামান বরাবর এই মনোনয়নপত্র জমা দেন।
এসময় খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক পৌর মেয়র নির্মলেন্দু চৌধুরী,খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক এড.আশুতোষ চাকমা, জেলা আওয়ামী লীগের যুগ্ন-সাধারন সম্পাদক এমএ জব্বার, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো.দিদারুল আলম,জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক নিলোৎল খীসা, জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দন দে, জেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক
মো.নুরুল আজম সহ জেলা আওয়ামী লীগ, যুবলীগ, পৌর আওয়ামী লীগ, ছাত্রলীগসহ অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
জেলা আওয়ামী লীগের সভাপতি সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন,সরকার ক্ষমতায় আসার পর কৃষি, শিক্ষা, স্বাস্থ্য ও যোগাযোগ থেকে শুরু করে খাগড়াছড়ি আমূল পরিবর্তন ঘটেছে। তবে স্মার্ট বাংলাদেশ গড়ার যে প্রত্যায় আছে সেটি আরো উন্নতি করতে হলে সর্বক্ষেত্রে আরো কাজ করতে হবে। যেটি উন্নয়ন হয়েছে, সেটার পরিধি বাড়ানো জন্য কাজ করে যাবো। এদেশে উন্নয়ন, সম্প্রীতি ও সোনার বাংলা গড়ার যে স্বপ্ন, সেটিকে বাস্তবায়ন করতে হলে আওয়ামী লীগ ছাড়া আর কোন বিকল্প নাই। ২৯৮নং আসনের তৃতীয় বারের মতন এলাকার সেবা করার সুযোগ দেওয়াই প্রধানমন্ত্রীর নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।
উল্লেখ্য, মনোনয়ন দাখিলের শেষ তারিখ ৩০ নভেম্বর। যাচাই-বাছাই ১-৪ ডিসেম্বর। মনোনয়ন বাতিলের বিরুদ্ধে আপিল ও নিষ্পত্তি ৬-১৫ ডিসেম্বর। প্রার্থী প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। প্রতিক বরাদ্দ ১৮ ডিসেম্বর। প্রচার-প্রচরনার শেষ তারিখ ৫ জানুয়ারি। ভোট গ্রহণ ৭ জানুয়ারি।খাগড়াছড়িতে মোট ভোটার সংখ্যা ৫লাখ ২২হাজার ৩শ,পাঁচ, পুরুষ-২লাখ ৬৭হাজার ৬শ’৫০,মহিলা -২লাখ ৫৪হাজার ৬শ’৫৫জন।