বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন

135

॥ রাহুল বড়ুয়া ছোটন, বান্দরবান ॥
“নারীর জন্য বিনিয়োগ, সহিংসতা প্রতিরোধ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বর্ণাঢ্য আয়োজনে বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ উদযাপন উপলক্ষে র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
দিবসটি উপলক্ষে শনিবার (২৫ নভেম্বর) সকালে জেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবানের আয়োজনে এবং এনজিও সংস্থা বিএনকেএস, ডাইকোনিয়া, গ্রাউস, ওয়ার্ল্ড ভিশন এর সহযোগীতায় বান্দরবান জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসক কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।
এসময় জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরী এর সভাপতিত্বে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গনের সমাবেশ অনুষ্ঠিত হয়, এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পায়রা উড়িয়ে সমাবেশের উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে রাখতে গিয়ে মহিলা বিষয়ক অধিদপ্তর বান্দরবান এর উপ-পরিচালক আতিয়া চৌধুরী বলেন, প্রতি বছরের মতো এবারেও বান্দরবানে আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ২০২৩ উদযাপনের আয়োজন করেছি। নারীদের সমাজে নানামুখী সমস্যা এবং কর্মসংস্থানে মহিলা বিষয়ক অধিদপ্তর কাজ করে যাচ্ছে।
সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন বলেন, দেশের উন্নয়ন অগ্রযাত্রায় নারীদের ভূমিকা অনস্বীকার্য। সরকারের গুরুত্বপূর্ণ পদে আজ নারীরা দেশ পরিচালনার অংশ। তারা দেশের সম্পদ, তাই সমাজে নারীদের প্রতি সহিংসতা প্রতিরোধে আমাদের সকলকে সচেতন হতে হবে, সচেতনতা বৃদ্ধি করতে হবে। বর্তমানে নারী সহিংসতা প্রতিরোধে বিভিন্ন এনজিও সংস্থার পাশাপাশি আইনশৃঙ্খলা সংস্থা গুলো অনেক বেশি তৎপর।
এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফজলুর রহমান, সহকারী পুলিশ সুপার (রুমা সার্কেল) মোঃ জুনায়েদ জাহেদী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে হাবীবা মিরা, নির্বাহী ম্যাজিস্ট্রেট রাজিব কুমার বিশ্বাস সহ জেলা প্রশাসনের উর্ধতন কর্মকর্তা এবং বিভিন্ন এনজিও, নারী সংগঠনের নেতৃবৃন্দরা।